• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

গেইলদের বিপক্ষে বাংলাদেশের সম্ভাব্য একাদশ


ক্রীড়া প্রতিবেদক জুলাই ২২, ২০১৮, ০৬:৫২ পিএম
গেইলদের বিপক্ষে বাংলাদেশের সম্ভাব্য একাদশ

ফাইল ছবি

ঢাকা: টেস্ট সিরিজে ভরাডুবির পর নতুন করে ওয়ানডের প্রস্তুতি নিয়েছে বাংলাদেশ দল। নতুন করে দলে যোগ দিয়েছেন ছয় ক্রিকেটার। মোসাদ্দেক হোসেন, সাব্বির রহমান, আবু হায়দার রনি এনামুল হক বিজয়ও ঢাকা থেকে উড়ে গেছেন ক্যারিবীয় দ্বীপে। রোববার (২২ জুলাই) বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে ৭টায় গায়ানায় সিরিজের প্রথম ওয়ানডে ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের মুখোমুখি হবে টাইগাররা।

একদিনের আন্তর্জাতিক ক্রিকেটে বরাবরই ভাল দল বাংলাদেশ। গত কয়েক বছর ধরেই সেই প্রমাণ দিয়ে যাচ্ছেন সাব্বির-মাহমুদউল্লাহরা। এবং সেটা যে কোন কন্ডিশনেই। তাই টেস্ট সিরিজে ওয়েস্ট ইন্ডিজের কাছে নাস্তানাবুদ হলেও ওয়ানডে সিরিজে ঘুরে দাঁড়ানোর সামর্থ আছে লাল সবুজের জার্সিধারীদের।

স্বাগতিক ক্যারিবীয়দের বিপক্ষে প্রস্তুতি ম্যাচ জিতে এরইমধ্যে নিজেদের সামর্থের প্রমাণ দিয়েছেন লিটন-মুশফিকরা। ৪ উইকেটের জয় বাংলাদেশ দলে আত্মবিশ্বাস যে বাড়িয়েছে তা বলাই বাহুল্য। তাই ক্যারিবীয় দ্বীপপুঞ্জে রঙিন জার্সিতে টাইগারদের চেনা রুপে পাওয়া যাবে বলে আশা প্রকাশ করেছেন অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। আর সেটা ওয়ানডে বলেই নড়াইল এক্সপ্রেসকে প্রেরণা জোগাচ্ছে।  

এছাড়া রুবেল হোসেন, মোস্তাফিজের মতো অভিজ্ঞ পেসার আছেন, আছেন সাকিব-মোসাদ্দেকের মতো স্পিনার। গায়ানার পিচে ঐতিহ্যগতভাবে স্পিনাররা কিছুটা সুবিধা পেয়ে থাকেন। এবারও তেমন কিছু হলে অবশ্য লাভ বাংলাদেশেরই। সাকিব আল হাসান, নাজমুল ইসলাম অপুর সঙ্গে মোসাদ্দেক হোসেন সৈকতের স্পিন সেক্ষেত্রে কার্যকর হতে পারে। জ্যামাইকায় একমাত্র প্রস্তুতি ম্যাচে ১৪ রানে ৪ উইকেট নিয়েছিলেন মোসাদ্দেক, মেহেদী হাসান মিরাজ থেকে ব্যাটিং সামর্থ্যে এগিয়ে এই ম্যাচের একাদশেও থাকতে পারেন তিনি।

তামিম ইকবালের সঙ্গে ওপেনিং জুটিতে অধিনায়কের প্রথম পছন্দ ছিলেন এনামুল হক বিজয়। তবে প্রস্তুতি ম্যাচে তিনি শূন্য রানে আউট হওয়ায় আর লিটন দাস ৭০ রানের ইনিংস খেলায় এই জায়গায় সিদ্ধান্তটা একটু কঠিন বাংলাদেশের। টেস্টে বাজে বোলিং করলেও প্রস্তুতি ম্যাচে ৩ উইকেট নিয়ে রঙিন পোশাকে নিজের সামর্থের জানান দিয়েছেন রুবেল হোসেন। মাশরাফি ও মোস্তাফিজের সঙ্গে তৃতীয় পেসার হিসেবে থাকছেন তিনিই।

সম্ভাব্য বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল, লিটন দাস/ এনামুল হক, সাব্বির রহমান, মুশফিকুর রহীম, মাহমুদউল্লাহ রিয়াদ, সাকিব আল হাসান, মোসাদ্দেক হোসেন সৈকত,   নাজমুল ইসলাম অপু, মাশরাফি মর্তুজা, মোস্তাফিজুর রহমান ও রুবেল হোসেন।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!