• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

গেজেট না হলে ফের আন্দোলনের হুঁশিয়ারি


নিজস্ব প্রতিবেদক এপ্রিল ২৬, ২০১৮, ০২:৪৮ পিএম
গেজেট না হলে ফের আন্দোলনের হুঁশিয়ারি

ফাইল ছবি

ঢাকা: প্রধানমন্ত্রীর ঘোষণা অনুয়াযী আগামী এক মাসের মধ্যে সরকারি চাকরিতে কোটা সংস্কারের গেজেট প্রকাশ না হলে ফের আন্দোলনের হুঁশিয়ারি দিয়েছেন কোটা সংস্কারের দাবিতে আন্দোলনকারী বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ।

সংগঠনটির নেতারা বৃহস্পতিবার (২৬ এপ্রিল) ঢাকা বিশ্ববিদ্যালয়ে কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে সংবাদ সম্মেলনে এই হুঁশিয়ারি দেন ।

পরিষদের যুগ্ম আহ্বায়ক রাশেদ খান বলেন, আমরাও চাই, পড়ার টেবিলে ফিরতে। প্রধানমন্ত্রীর বক্তব্য গেজেট আকারে প্রকাশ হোক, তাহলে ফিরবো। 

কিছু গণমাধ্যম এই অহিংস আন্দোলনকে বিতর্কীত করার চেষ্টা করছে বলে অভিযোগ করে তিনি বলেন, আমরা ১৭ ফেব্রুয়ারি থেকে কোটা সংস্কারের জন্য অহিংস আন্দোলন চালিয়ে যাচ্ছি। কিন্তু অল্প কিছু মিডিয়া আমাদের আন্দোলনকে বিতর্কিত করার চেষ্টা করছে।

ছাত্রদের হয়রানি করার জন্য অজ্ঞাতনামা হিসেবে ৫টি মামলা হয়েছে। এগুলোর প্রত্যাহার করতে হবে। যারা প্রকৃত অপরাধী, তাদের নামে মামলা দায়ের করার দাবি জানান আন্দোলন কারিরা।

রাশেদ বলেন, এর আগে আমাদের আন্দোলন নিয়ে একটি জাতীয় পত্রিকা মিথ্যা সংবাদ ছেপে প্রত্যাহার করে ক্ষমা চাইতে বাধ্য হয়েছিল। এরপরও ২০ এপ্রিল আরেকটি পত্রিকা কোটা সংস্কার আন্দোলনকারীদের বিরুদ্ধে আরও একটি মিথ্যা সংবাদ প্রচার করেছে। এটি বিকেলের মধ্যে প্রত্যাহার করা না হলে আইনি ব্যবস্থা নেয়া।

সোনালীনিউজ/ঢাকা/এআই

Wordbridge School
Link copied!