• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

গোপনে চলছে কোচিংয়ের কার্যক্রম!


বিশেষ প্রতিনিধি এপ্রিল ১৯, ২০১৮, ০৩:১৫ পিএম
গোপনে চলছে কোচিংয়ের কার্যক্রম!

ঢাকা: সরকারের নির্দেশ অমান্য করে নানা কৌশলে রাজধানীতে বেশির ভাগ কোচিং সেন্টার খোলা রেখেছে মালিকরা। অভিভাবকরা বলছেন, মন্ত্রণালয়ের নজরদারি না থাকায় বন্ধ হচ্ছে না কোচিং। এদিকে শিক্ষামন্ত্রণালয় বলছে, কোচিং বন্ধের জন্য তাদের অভিযান চলছে।

গত ২৭ মার্চ এইচএসসি পরীক্ষা শেষ না হওয়া পর্যন্ত সব ধরনের কোচিং বন্ধের নির্দেশ দেয় শিক্ষা মন্ত্রণালয়। অথচ রাজধানীর বেশিরভাগ কোচিং সেন্টার এখনও খোলা। গোপনে চলছে তাদের কার্যক্রম!

ফেব্রুয়ারি মাসে এসএসসি পরীক্ষা চলাকালীন সময়ে মন্ত্রণালয় থেকে সব কোচিং বন্ধের নির্দেশ দিলেও সাইফুরস কোচিং সেন্টার তার কার্যক্রম চালিয়ে গিয়েছিল। এবারও বহাল তবিয়তে কার্যক্রম চালাচ্ছে তারা। কর্তৃপক্ষ বলছে, এবার আদালতের স্থগিতাদেশ নিয়ে তাদের কার্যক্রম চালাচ্ছে।

পরীক্ষা শুরুর পর কয়েকদিন ইউসিসি তাদের কার্যক্রম বন্ধ করলেও এখন আবার কার্যক্রম শুরু করেছে।

একই অবস্থা রাজধানীর বেশিরভাগ কোচিং সেন্টারের। কেউ ভিন্ন নামে কেউ গবেষণার কাজের নামে তাদের কার্যক্রম চালাচ্ছে। অভিভাবকদের অভিযোগ সরকার নির্দেশনা দেয়ার পর সঠিকভাবে নজরদারি করে না।

তবে মন্ত্রণালয় বলছে, অভিযোগ পেলেই সাথেসাথে সেই কোচিংয়ের বিরুদ্ধে ব্যবস্থা নিচ্ছে তারা। আগামী ১৩ মে পর্যন্ত এইচএসসির লিখিত পরীক্ষা চলবে। সেই সময় পর্যন্ত কোচিং বন্ধের নির্দেশ মন্ত্রণালয়ের।

বিভিন্ন পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসে কোচিং সেন্টারের জড়িত থাকার বিষয়টি উঠে আসলে দেশজুড়ে সমালোচনার সৃষ্টি হয়। এর ফলে প্রশ্ন ফাঁস রোধে দেশের সব কোচিং সেন্টার বন্ধের নির্দেশ দেয় শিক্ষা মন্ত্রণালয়।


সোনালীনিউজ/জেডআরসি/আকন

Wordbridge School
Link copied!