• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

‘গোরস্থানের পরিসর বিস্তৃত হচ্ছে’


নিজস্ব প্রতিবেদক জুন ৬, ২০১৬, ০১:৪৭ পিএম
‘গোরস্থানের পরিসর বিস্তৃত হচ্ছে’

সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপি নেত্রী বেগম খালেদা জিয়া বলেছেন, দেশে যেন প্রতি মুহূর্তে গোরস্থানের পরিসরই বিস্তৃত হচ্ছে। দেশবাসী যেন এক নিরাপত্তাহীন অন্ধকার গুহায় বসবাস করছে।

সম্প্রতি চট্টগ্রাম ও নাটোরে সংঘটিত দুই হত্যাকাণ্ডের তীব্র নিন্দা ও ক্ষোভ জানিয়ে তিনি বলেন, ‘এ হত্যাকাণ্ড বর্বর, কাপুরুষোচিত ও অমানবিক পশুপ্রবৃত্তির শামিল।’

সোমবার (৬ জুন) গণমাধ্যমে পাঠানো বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এক বার্তায় ওই কথাগুলো বলেন সাবেক এই প্রধানমন্ত্রী।

তিনি আরো বলেন, চারিদিকে ভয়, শঙ্কা আর আতঙ্ক নিয়েই দেশের মানুষ এখন অনিশ্চিত জীবনযাপন করছে। ভ্রুক্ষেপহীন সরকার বন্য প্রতিহিংসার আক্রোশে জঙ্গিদের তৎপরতা দমন করার পরিবর্তে বিরোধী দলের ওপর দায় চাপিয়েই দায়িত্বের সমাপ্তি ঘটালেও নিজেরা নিষ্কলঙ্ক হতে পারছে না।

বেগম জিয়া বলেন, সরকার দুষ্কৃতকারীদের গ্রেপ্তারের পরিবর্তে বিভ্রান্তমূলক কথাবার্তা ছড়াচ্ছে। আর এই সুযোগে জঙ্গিরা আরও বেশি শক্তিশালী হওয়ার সুযোগ পাচ্ছে। জঙ্গিরা প্রকাশ্য দিবালোকে নির্ভয়ে হত্যাকাণ্ড সংঘটিত করছে, অথচ ক্ষমতাবিলাসী সরকার নিশ্চিন্তে এগুলোকে আমলেই নিচ্ছে না।

দুঃখ প্রকাশ করে বিএনপি চেয়ারপারসন বলেন, ‘বিদেশি হত্যা থেকে শুরু করে হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান সম্প্রদায়ের লোকজন ও তাদের ধর্মগুরু, মসজিদের ইমাম, শিয়া মুসলমান, পীর ও পীরের শিষ্য কেউই ঘাতকদের প্রকাশ্য অস্ত্রের আঘাত থেকে রেহাই পায়নি। জনপদের পর জনপদে এখন শোকের মাতম উঠেছে। এই রক্তনদী আর কতদূর বইবে তা কেউ জানে না।’

তিনি বলেন, ‘দেশে একদলীয় দুঃশাসনের নানা পার্শ্বপ্রতিক্রিয়ার একটি হচ্ছে এই জঙ্গি তৎপরতা। ভোটারবিহীন সরকারের রাজনৈতিক আচরণ ও জঙ্গিদের আচরণের মধ্যে কোনো পার্থক্য নেই। এই দুই পক্ষই বিরোধী চিন্তা ও মত সহ্য করে না।’

মানুষের অধিকারহীন এই দেশ যেন এখন মৃত্যুনগরীতে পরিণত হয়েছে, বলেন তিনি। আর এই পরিস্থিতি উত্তরণে দলমত নির্বিশেষে ঐক্যবদ্ধভাবে প্রতিরোধ করতে না পারলে জাতি হিসেবে আমাদের অস্তিত্ব বিপন্ন হবে।

খালেদা জিয়া অবিলম্বে পুলিশ সুপার বাবুল আক্তারের স্ত্রী মাহমুদা আক্তার এবং খ্রিস্টান মুদি দোকানি সুনীল গোমেজের হত্যাকারীদের গ্রেপ্তার করে দৃষ্টান্তমূলক শাস্তির জোর দাবি জানান।

সোনালীনিউজ/ঢাকা/এমএইউ

Wordbridge School
Link copied!