• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

গোল উৎসবের ম্যাচে রিয়ালের দুরন্ত জয়


ক্রীড়া ডেস্ক ফেব্রুয়ারি ১৯, ২০১৮, ০৪:৩৪ পিএম
গোল উৎসবের ম্যাচে রিয়ালের দুরন্ত জয়

ঢাকা: ফুটবল হলো গোলের খেলা। শেষ পর্যন্ত যে দল বেশি গোল করবে জয় তাদেরই। ঠিক তেমনই এক গোলময় উত্তেজনাকর ম্যাচ দেখল স্প্যানিশ  লা লিগার দর্শকরা। মোট আট গোলের ম্যাচে শেষ হাসি হেসেছে রিয়াল মাদ্রিদ। রিয়াল বেটিসের বিপক্ষে ৫-৩ গোলের স্বস্তির জয় নিয়ে মাঠ ছেড়েছে জিনেদিন জিদানের দল।  

সেভিয়ার বেনিটো ভিলামারিনের মাঠে অনুষ্ঠিত খেলায় দুই গোল করে ম্যাচ সেরার পুরষ্কার জিতেছেন মার্কো আসেনসি। একটি করে গোল করেছেন সার্জিও রামোস, ক্রিস্টিয়ানো রোনালদো ও করিম বেনজেমা। এই জয়ে একটি বিষয় অন্তত নিশ্চিত হয়েছে জিনেদিন জিদানের দল লা লিগায়ও নিজেদের টিকিয়ে রাখার লড়াই চালিয়ে যাচ্ছে।

যদিও টেবিলের শীর্ষে থাকা বার্সেলোনার থেকে ১৭ পয়েন্ট পিছিয়ে এখনো রিয়াল চতুর্থ স্থানেই রয়েছে। লিগে গত পাঁচটি এ্যাওয়ে ম্যাচে এটি তাদের চতুর্থ জয়। তৃতীয় স্থানে থাকা ভ্যালেন্সিয়ার থেকে এখন রিয়াল মাত্র এক পয়েন্ট পিছিয়ে রয়েছে।

ম্যাচের প্রথমার্ধে ১-২ গোলে পিছিয়ে ছিল রিয়ার। কিন্তু দ্বিতীয়ার্ধে বর্তমান চ্যাম্পিয়নরা দারুনভাবে লড়াইয়ে ফিরে আসে। সপ্তাহের মাঝামাঝিতে চ্যাম্পিয়নস লিগের প্রথম লেগে প্যারিস সেইন্ট-জার্মেইকে শেষ ১৬’তে ৩-১ গোলে পরাজিত করে দারুন আত্মবিশ্বাসে থাকা মাদ্রিদের জন্য জয়টা গুরুত্বপূর্ণ ছিল।

পিএসজির বিপক্ষে বদলী বেঞ্চ থেকে উঠে এসে রিয়ালের শেষের দিকে দুই গোলের যোগানদাতা ছিলেন আসেনসিও। তারই পুরস্কার স্বরুপ কাল মূল একাদশে নেমেই কোচের আস্থার প্রতিদান দিয়েছেন এই তরুন মিডফল্ডার। বেনজেমার স্থানে কাল ম্যাচ শুরু করছিলেন গ্যারেথ বেল, যদিও বদলী বেঞ্চে ছিলেন লুকা মোদ্রিচ। ১১ মিনিটে রোনাল্ডোর শট বেটিস গোলরক্ষক এন্টোনিও আদান আটকে দিলে ফিরতি বলে আসেনসিও রিয়ালকে এগিয়ে দেন।

৩৩ মিনিটে জোয়াকুইনের ক্রসে আসিয়া মান্ডি হেডের সাহায্যে সমতা ফেরান। চার মিনিটের মধ্যে ডিফেন্ডার নাচোর ভুলে আত্মঘাতি গোলের লজ্জায় পিছিয়ে যায় রিয়াল। ইনজুরির কারনে ৩০ মিনিটে মার্সেলো মাঠ ছাড়লে তা রিয়ালের জন্য দু:শ্চিন্তার কারণ হয়ে দাঁড়িয়েছে। পিএসজির বিপক্ষে দ্বিতীয় লেগের ম্যাচকে সামনে রেখে মার্সেলোরা ইনজুরি জিদানকে ভাবিয়ে তুলেছে।

বিরতির পরে অবশ্য দারুনভাবে ঘুড়ে দাঁড়ায় রিয়াল। ৫০ মিনিটে লুকাস ভাসকুয়েজের কর্ণার থেকে রামোস দারুন হেডে ম্যাচে সমতা ফেরান। ৫৯ মিনিটে ডানি কারভাজালের সহায়তায় আসেনসিও আবারো রিয়ালকে এগিয়ে দেন। ৬৫ মিনিটে রোনাল্ডো দলের পক্ষে চতুর্থ গোল করলে রিয়ালের জয় অনেকটাই নিশ্চিত হয়ে যায়। ৮৫ মিনিটে বদলী খেলোয়াড় সার্জিও লিওনের সহায়তায় ক্রিস্টিয়ান টেলো বেটিসের হয়ে এক গোল শোধ করলেও তা খুব একটা কাজে আসেনি। উল্টো বদলী বেঞ্চ থেকে উঠে এসে ইনজুরি টাইমে গোল করে দলকে আরো এগিয়ে দিয়েছেন ফ্রেঞ্চম্যান বেনজেমা।

ম্যাচ শেষে জিদান বলেছেন, ‘এটা সত্যিই দারুন একটি ম্যাচ ছিল। কিন্তু আমি বেশ উপভোগ করেছি। এখানে একটি বিষয় প্রমান হয়েছে আমরা সঠিক পথেই আছি। বেটিসও দারুন খেলেছে। প্রথমার্ধের শেষ ভাগটা তাদের নিয়ন্ত্রণেই ছিল। কিন্তু দিনের শেষে আমি সত্যিই খুশী। তিন গোল আমরা হজম করেছি ঠিকই, কিন্তু নিজেদের পাঁচ গোলের ওপরই বেশী গুরুত্ব দিতে চাই।’

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!