• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

গোল নিয়ে একদম চিন্তিত নন রোনালদো


ক্রীড়া ডেস্ক নভেম্বর ২১, ২০১৭, ০৪:১৭ পিএম
গোল নিয়ে একদম চিন্তিত নন রোনালদো

ফাইল ছবি

ঢাকা: গত মৌসুমে সর্বোচ্চ গোলদাতার পুরস্কার আইএফএফএইচএস ট্রফি জিতেছেন ক্রিশ্চিয়ানো রোনালদো। কিন্তু চলতি মৌসুমে গোলের জন্য হাহাকার। যেন চারদিকে শোরগোলও শুরু হয়েছে। তবে এ নিয়ে মোটেও চিন্তিন নন রিয়াল মাদ্রিদ তারকা। মাদ্রিদ ডার্বিতে গোলশূন্য ড্র করার পর মঙ্গলবার (২১ নভেম্বর) চ্যাম্পিয়ন্স লিগে গ্রুপ ‘এইচ’-এর ফিরতি ম্যাচে আপোয়েল নিকোসিয়ার মুখোমুখি হচ্ছে রিয়াল মাদ্রিদ।

ঘরের মাঠে সাইপ্রাসের এই দলকে ৩-১ গোলে হারিয়েছিল গত বারের চ্যাম্পিয়ন রিয়াল। যদিও এ বছরের চ্যাম্পিয়ন্স লিগের শুরু থেকেই বেশ নড়বড়ে দেখাচ্ছে রিয়ালকে। গ্রুপের দ্বিতীয় স্থানে থাকলেও টটেনহ্যামের বিরুদ্ধে রিয়ালের বিপর্যয়ে বেশ ভেঙে পড়েছিলেন রিয়াল সমর্থকরা।

চলতি মৌসুমে রিয়াল মাদ্রিদের দুঃসময়ের অন্যতম কারণ ক্রিশ্চিয়ানো রোনালদো ও করিম বেনজেমা গোলখরা। মৌসুমের আটটি গোলের মধ্যে চ্যাম্পিয়ন্স লিগেই ছয় গোল করেছেন সি আর সেভেন। যদিও লা লিগায় আটটি ম্যাচে মাত্র একটি গোল করে রিয়াল সমর্থকদের বেশ চিন্তায় ফেলে দিয়েছেন তিনি। অন্য দিকে আপোয়েল নিকোসিয়ার দলটি চার ম্যাচে দু’পয়েন্ট পেয়ে গ্রুপ ‘এইচ’-এর চার নম্বরে রয়েছে। ফাকুন্দ বের্তোগ্লিও ছাড়া আর সে রকম কোনও খেলোয়াড় নেই সাইপ্রাসের দলটির।

যদিও নিজের ফর্ম নিয়ে একদমই চিন্তিত নন স্বয়ং ক্রিশ্চিয়ানো রোনালদো। তাঁর মতে ফুটবলে শুধু গোল করাই বড় কথা নয়। সঙ্গে গোল করানোর দক্ষতাও খুব জরুরি। রোনালদো বলেন, ‘গোল পাওয়া নিয়ে আমি একদমই চিন্তিত নই। গোল করা আর ভাল খেলার মধ্যে পার্থক্য রয়েছে। কে কি বলছে তা নিয়ে আমি ভাবতে চাই না। আমি সমালোচনায় বিশ্বাসী কিন্তু আমাকে পুরোপুরি গোল মেশিন ভেবে নেওয়া উচিত নয়।’

অন্য দিকে শাখতার ডোনেস্কের বিরুদ্ধে নামছে নাপোলি। মৌসুমের শুরুটা ভাল করলেও শেষ ম্যাচে ম্যানচেষ্টার সিটির বিপক্ষে ২-৪ গোলে হেরেছেন হামসিকরা। অন্য দিকে চার ম্যাচে তিনটি জিতে গ্রুপ ‘এফ’-এর দ্বিতীয় স্থানে রয়েছে ইউক্রেনের দল শাখতার ডোনেস্ক।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!