• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

গোলাম সারওয়ারের জন্মদিন রোববার


নিজস্ব প্রতিবেদক মার্চ ৩১, ২০১৮, ১১:৪৭ পিএম
গোলাম সারওয়ারের জন্মদিন রোববার

ঢাকা : সমকাল সম্পাদক গোলাম সারওয়ারের ৭৬তম জন্মদিন আজ রোববার (১ এপ্রিল)। দিনটি পালনে এবার বিশেষ কর্মসূচি গ্রহণ করেছে সমকাল পরিবার। দিনের প্রথম প্রহরে শনিবার রাত ১২টা ১ মিনিটে সমকাল কার্যালয়ে কেক কাটার মধ্য দিয়ে অনুষ্ঠান শুরু হয়। এ সময় তাকে শুভেচ্ছা ও ভালোবাসায় সিক্ত করেন সমকালের সহকর্মীরা। গোলাম সারওয়ারের পরিবারের সদস্যরাও এ সময় উপস্থিত ছিলেন।

দিনটি পালন উপলক্ষে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে রোববার (১ এপ্রিল) অনুষ্ঠিত হবে এক বর্ণাঢ্য অনুষ্ঠান। ‘সুবর্ণরেখায় বাতিঘর’ শীর্ষক এ অনুষ্ঠানের আরোজন করেছে অধ্যাপক ড. আনিসুজ্জামানের সভাপতিত্বে গঠিত ‘গোলাম সারওয়ার সম্মাননা পরিষদ’। অনুষ্ঠানে একটি সম্মাননা গ্রন্থের মোড়ক উন্মোচন করা হবে। থাকবে রেজওয়ানা চৌধুরী বন্যার রবীন্দ্রসঙ্গীত এবং পূজা সেনগুপ্ত ও তার দলের নৃত্য।

দেশের সাংবাদিকতায় এক উজ্জ্বল নাম গোলাম সারওয়ার। দেশের অন্যতম প্রধান সম্পাদক হিসেবেও তাকে বিবেচনা করা হয়। একই সঙ্গে তিনি বাংলাদেশ সম্পাদক পরিষদেরও সভাপতি। মুক্তচিন্তা, প্রগতিশীল মূল্যবোধ আর মুক্তিযুদ্ধের সপক্ষে সোচ্চার এ মানুষটি দেশের সাংবাদিকতা জগতের প্রতিষ্ঠান সমতুল্য।

মেধা, নিষ্ঠা ও দক্ষতার কারণে তাকে অনেকেই ‘সাংবাদিকদের শিক্ষক’ হিসেবে অভিহিত করেন। তার হাতে গড়া পাঁচ শতাধিক সাংবাদিক এখন দেশের বিভিন্ন পত্রিকা ও টেলিভিশন মাধ্যমে নিজ নিজ দক্ষতার স্বাক্ষর রেখে চলেছেন। তার জন্ম ১৯৪৩ সালের ১ এপ্রিল বরিশালের বানারীপাড়ায় এক সম্ভ্রান্ত পরিবারে। বাবা মরহুম গোলাম কুদ্দুস মোল­া ও মা মরহুম সিতারা বেগমের জ্যেষ্ঠ সন্তান তিনি। ঢাকা বিশ্ববিদ্যালয়ে ছাত্রাবস্থায় ১৯৬২ সালে চট্টগ্রামের দৈনিক আজাদী পত্রিকার বিশ্ববিদ্যালয় সংবাদদাতা হিসেবে সাংবাদিকতা পেশার সূচনা তার। সম্পাদক হওয়ার আগে দৈনিক ইত্তেফাক ছাড়াও কাজ করেছেন দৈনিক সংবাদে।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!