• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

গৌরীপুরে বিনম্র শ্রদ্ধায় জাতীয় শোক দিবস পালিত


গৌরীপুর (ময়মনসিংহ) প্রতিনিধি আগস্ট ১৬, ২০১৭, ১২:১৮ পিএম
গৌরীপুরে বিনম্র শ্রদ্ধায় জাতীয় শোক দিবস পালিত

ময়মনসিংহ: জেলার গৌরীপুরে ১৫ আগস্ট বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪২তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস বিভিন্ন কর্মসূচীর মধ্য দিয়ে পালিত হয়েছে। 

কর্মসূচীর মধ্যে ছিল, দিবসের শুরুতে সূর্যোদয়ের সঙ্গে প্রশাসনভবনসহ অন্যান্য ভবনে জাতীয় পতাকা অর্ধনমিত ও কালো পতাকা উত্তোলন, কালো ব্যাজ ধারণ, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন, শোক র‌্যালী, বঙ্গবন্ধুর জীবনী নিয়ে আলোচনা, চিত্র প্রদর্শনী, চিত্রাংকন, মসজিদ মাদ্রাসায়সহ সকল অনুষ্টানে দোয়া-মাহফিল ও গণভোজ। 

এ উপলক্ষে গৌরীপুর উপজেলা আওয়ামী লীগ ও তার সকল অঙ্গসহযোগী সংগঠন, গৌরীপুর উপজেলা প্রশাসন, গৌরীপুর পৌরসভা, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ কমান্ডসহ স্থানীয় সকল শিক্ষা প্রতিষ্ঠানগুলো বিস্তারিত কর্মসূচীর মধ্য দিয়ে এ দিবসটি পালন করেছে। 

স্থানীয় বঙ্গবন্ধু চত্বরে শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন বীরমুক্তিযোদ্ধা আলহাজ্ব নাজিম উদ্দিন আহামেদ এমপির নেতৃত্বে উপজেলা আওয়ামী লীগ, ইউএনও মর্জিনা আক্তারের নেতৃত্বে উপজেলা প্রশাসন, গৌরীপুর পৌর আওয়ামী লীগের সভাপতি পৌর মেয়র সৈয়দ রফিকুল ইসলামের নেতৃত্বে গৌরীপুর পৌরসভা ও পৌর আওয়ামী লীগ, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার আব্দুর রহিমের নেতৃত্বে উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ এ ছাড়াও আওয়ামী লীগের সহযোগী সকল  সংঘঠনের পক্ষ থেকে সভাপতি, সাধারণ সম্পাদকের নেতৃত্বে শ্রদ্ধা নিবেদন করেন। 

এ দিবসটিকে কেন্দ্র করে গৌরীপুর উপজেলা প্রশাসনের উদ্যোগে বেলা ১১টায় স্থানীয় পাবলিক হলে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উপজেলা নির্বাহী অফিসার মর্জিনা আক্তারের সভাপতিত্বে  প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব নাজিম উদ্দিন আহাম্মদ এমপি। 

এ ছাড়াও এ দিবসটিতে উপজেলা আওয়ামী লীগ, পৌর আওয়ামী লীগ,  ইউনিয়ন আওয়ামী লীগ, উপজেলা কৃষক লীগ, উপজেলা স্বেচ্ছাসেবক লীগ, উপজেলা যুবলীগ, উপজেলা মহিলা আওয়ামী লীগ, উপজেলা ছাত্রলীগ,  প্রত্যেকটি ইউনিয়ন ও ওয়ার্ড কমিটি, ও সকল শিক্ষা প্রতিষ্টানের উদ্যোগে  আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

 

সোনালীনিউজ/ঢাকা/এআই

Wordbridge School
Link copied!