• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

‘গ্যাসের দাম বাড়ানোর প্রস্তাব গণবিরোধী’


নিজস্ব প্রতিবেদক আগস্ট ৯, ২০১৬, ০১:১৭ পিএম
‘গ্যাসের দাম বাড়ানোর প্রস্তাব গণবিরোধী’

ফের গ্যাসের দাম বাড়ানোর প্রস্তাবকে গণবিরোধী উল্লেখ করে তা প্রত্যাহারের দাবি জানিয়েছে বিএনপি। এক বছর না যেতেই গ্যাসের দাম বাড়ানোর উদ্যোগ থেকে সরে না আসলে মানুষ রাস্তায় নেমে আসবে বলেও মন্তব্য করেছেন বিএনপির যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল।

মঙ্গলবার রাজধানীর নয়াপল্টনে দলটির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ মন্তব্য করেন তিনি।

মোয়াজ্জেম হোসেন আলাল বলেন, গ্যাসের দাম বৃদ্ধির জন্য পেট্রোবাংলার গ্যাস কোম্পানিগুলোর প্রস্তাবের ওপর বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশনে (বিইআরসি) গণশুনানি চলছে। আগামী ১৮ আগস্ট পর্যন্ত এ শুনানি চলবে। ৮-৯ মাস আগেই গ্যাস ও বিদ্যুতের দাম বৃদ্ধি করা হয়েছে। এক বছর না যেতেই আবারো দাম বাড়ানোর উদ্যোগ নেওয়া হয়েছে। বিইআরসি আইন অনুযায়ী এক বছরের মধ্যে দুইবার গ্যাসের দাম বাড়ানো অবৈধ। সুতরাং গ্যাসের দাম বাড়ানোর প্রস্তাবের উপর যে শুনানি চলছে তা অবৈধ ও অযৌক্তিক।

তিনি বলেন, গ্যাসের দাম বৃদ্ধির মতো গণবিরোধী এই উদ্যোগই প্রমাণ করে এরা জনবিচ্ছিন্ন। জনগণের প্রতি সরকারের কোনো দায়বদ্ধতা নেই।

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী আহমেদ দলটির দফতরের দায়িত্বপ্রাপ্ত হিসেবে দীর্ঘদিন ধরে নিয়মিত ব্রিফ করে আসছেন। তার অনুপস্থিতিতে বুধবার মোয়াজ্জেম হোসেন আলাল বিএনপির পক্ষে ব্রিফ করেন।

রিজভীর অনুপস্থিতি প্রসঙ্গে কথা বলতে গিয়ে আলাল বলেন, তার (রিজভী আহমেদ) ব্রিফ করার কথা থাকলেও সরকারের রোষাণলে পড়ে তিনি এ কাজ হতে বিরত রয়েছেন। তিনি আদালতের দ্বারস্থ হওয়ার অপেক্ষায় আছেন।

সংবাদ সম্মেলনে বিএনপির প্রশিক্ষণ সম্পাদক এবিএম মোশাররফ হোসেন, সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম, সহ-প্রচার সম্পাদক আসাদুল করিম শাহীন, বেলাল আহমেদ প্রমুখ উপস্থিত ছিলেন।

সোনালীনিউজ/ঢাকা/এমএইউ

Wordbridge School
Link copied!