• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

গ্যাসের দাম বৃদ্ধিতে হরতালের ডাক


নিজস্ব প্রতিবেদক ফেব্রুয়ারি ২৪, ২০১৭, ০৪:১২ পিএম
গ্যাসের দাম বৃদ্ধিতে হরতালের ডাক

ঢাকা: গ্যাসের মূল্য বৃদ্ধির প্রতিবাদে ২৮ ফেব্রুয়ারি (সকাল ৬টা থেকে দুপুর ১২ টা পর্যন্ত) আধাবেলা হরতাল ডেকেছে সিপিবি-বাসদ। শুক্রবার (২৪ ফেব্রুয়ারি) দুপুরে সিপিবি’র সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম, সাধারণ সম্পাদক সৈয়দ আবু জাফর আহমেদ এবং বাসদের সাধারণ সম্পাদক খালেকুজ্জামান এক বিবৃতিতে এ হরতালের ডাক দেন।

বিবৃতিতে সরকারকে অবিলম্বে এ সিদ্ধান্ত বাতিলের দাবি জানান তারা। একইসঙ্গে এ হরতালকে গণদাবির হরতাল হিসেবে পালন করতে ঢাকাবাসীর প্রতি আহ্বান জানানো হয়েছে।

নেতৃবৃন্দ বলেন, চলমান সীমাহীন লুটপাটের বোঝা দেশের জনগণের কাঁধে চাপাতে সরকারের দুর্নীতি ও ভুল নীতির ফলে জ্বালানি খাতে নৈরাজ্য সৃষ্টি হয়েছে। এখন এর দায় জনতার উপর চাপানোর জন্যই অযৌক্তিকভাবে গ্যাসের মূল্যবৃদ্ধি করা হয়েছে। জনগণ এই সিদ্ধান্ত কোনভাবেই মেনে নেবে না।

তারা আরও বলেন, সিপিবি-বাসদ এই অযৌক্তিক মূল্যবৃদ্ধির সিদ্ধান্তের বিরুদ্ধে গণআন্দোলন গড়ে তুলে সরকারকে পিছু হটতে বাধ্য করবে। তবে হরতাল চলাকালে এসএসসি পরীক্ষা কেন্দ্র ও পরীক্ষার্থীদের যাতায়াত হরতালের আওতামুক্ত থাকবে বলেও জানানো হয়েছে।

উল্লেখ্য, গ্রাহক ও বাণিজ্যিক পর্যায়ে গ্যাসের দাম বাড়ানো হয়েছে। বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশনের (বিইআরসি) চেয়ারম্যান মনোয়ার ইসলাম বৃহস্পতিবার আনুষ্ঠানিকভাবে এ মূল্যবৃদ্ধির ঘোষণা দেন।

ঘোষণা অনুযায়ী, আগামী ১ মার্চ থেকে নতুন দাম কার্যকর হবে। প্রথম ধাপে, ১ মার্চ থেকে আবাসিক খাতে দুই চুলার জন্য ৮০০ এবং এক চুলার জন্য ৭৫০ টাকা এবং দ্বিতীয় ধাপে জুন থেকে আবাসিক খাতে দুই চুলার জন্য ৯৫০ এবং এক চুলার জন্য ৯০০ টাকা নির্ধারণ করা হয়েছে।

সোনালীনিউজ/ঢাকা/এমএইউ

Wordbridge School
Link copied!