• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

গ্রামবাসীর উদ্যোগে রাস্তা নির্মাণ


দিনাজপুর প্রতিনিধি মার্চ ৩১, ২০১৭, ১২:৫৬ পিএম
গ্রামবাসীর উদ্যোগে রাস্তা নির্মাণ

দিনাজপুর: গ্রামবাসীদের মিলিত উদ্যোগে ১০ গ্রামের মানুষের চলাচলের একটি রাস্তা নির্মাণ করা হয়েছে। গ্রামবাসীরা নিজেরাই ডালি কোদাল নিয়ে মাটি কেটে এই রাস্তা নির্মাণ করেন।

বৃহস্পতিবার (৩০ মার্চ) সকাল থেকে গ্রামবাসীরা দিনাজপুরের ফুলবাড়ীর দৌলতপুর ইউনিয়নের সুচনীচড়া গ্রামে এই রাস্তাটি নির্মাণ শুরু করেন তারা।

দৌলতপুর ইউপির সুচনীচড়া সরকারী প্রাথমিক বিদ্যালয় থেকে সৈয়দপুর ভায়া মাদিলাহাট পর্যন্ত চলাচলের রাস্তাটি নির্মাণ কাজে অংশ নেন দুই শতাধিক গ্রামবাসী।

গ্রামবাসীরা জানায়, সুচনীচড়া স্কুল থেকে সৈয়দপুর গ্রাম ভায়া হয়ে মাদিলা হাট বাজারের এ রাস্তা দিয়ে দৌলতপুর ইউনিয়নের সুচনীচড়া, হড়হড়িয়া পাড়া, কাঁথাওড়ার গ্রাম, চেয়ারম্যানপাড়া, শীবপুরসহ ১০টি গ্রামের মানুষ চলাচল করে।

সাবেক ইউপি সদস্য শফিকুল ইসলাম ও আওয়ামী যুবলীগ নেতা লাজু জানান, গ্রামবাসীরা নিজ উদ্দ্যোগে রাস্তা নির্মাণ করলেও চেয়ারম্যান দেখতেও আসেনি। সুচনীচড়া স্কুল সংলগ্ন এ রাস্তায় গত ২০১৫-১৬ অর্থবছরে ৩২লাখ ৫২হাজার ৬শ ৫৬ টাকা ব্যয়ে একটি কালভার্ট নির্মাণ করা হলেও সেই কালভার্টের দুদিকে রাস্তা নির্মাণ না করায় সেটি অকেজো হয়ে পড়েছে।

এ ব্যাপারে দৌলতপুর ইউপি চেয়ারম্যান আব্দুল আজিজ মন্ডল জানান, ইউনিয়ন পরিষদের প্রচেষ্টায় ওই রাস্তায় একটি কালভার্ট নির্মাণ করা হয়েছে। ৪০ দিনের কর্মসুচিতে কিছু মাটি দেয়া হয়। আবারও রাস্তাটি নির্মাণ করার পরিকল্পনা করা হচ্ছে।


সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School
Link copied!