• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

গ্রামবাসীর সংঘর্ষে পুলিশসহ আহত অর্ধশতাধিক


হবিগঞ্জ প্রতিনিধি ডিসেম্বর ১০, ২০১৬, ০৪:২৬ পিএম
গ্রামবাসীর সংঘর্ষে পুলিশসহ আহত অর্ধশতাধিক

হবিগঞ্জের লাখাইয়ে সাবেক দুই ইউপি চেয়ারম্যানের এলাকায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দু’দল গ্রামবাসীর সংঘর্ষে পুলিশসহ আহত হয়েছেন অর্ধশতাধিক। এ সময় বেশ কয়েকটি বাড়িঘরে হামলা ভাঙচুর করা হয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে কাঁদানে গ্যাস নিক্ষেপ করে। শনিবার (১০ ডিসেম্বর) দুপুরে উপজেলার মুড়াকড়ি গ্রামে এ ঘটনা ঘটে।

স্থানীয়রা জানায়, এলাকায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে সাবেক ইউপি চেয়ারম্যান আহম্মদ আলী এবং মানবতাবিরোধী অপরাধের মামলায় পলাতক আরেক সাবেক চেয়ারম্যান লিয়াকত আলীর মধ্যে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছে। এ নিয়ে তাদের মাঝে একাধিকবার হামলা সংঘর্ষ হয়েছে। শনিবার দুপুরে সিএনজি অটোরিকশার সিরিয়াল দেয়া নিয়ে লিয়াকত আলীর ভাই অটোরিকশা মালিক সমিতির একাংশের সভাপতি কাউছার আহমেদের সাথে ঝগড়া হয় আরেক অংশের নেতা সেলিম মিয়ার। এ সময় সেলিম মিয়ার পক্ষ নেয় আহম্মদ আলীর লোকজন। তখন উভয় পক্ষের লোকজনের মধ্যে চরম উত্তেজনা ছড়িয়ে পড়ে। এক পর্যায়ে তারা টেটা, বল্লম, ফিকলসহ দেশীয় অস্ত্রশস্ত্রে সজ্জিত হয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে। সংঘর্ষে উল্লেখিত সংখ্যক লোক আহত হন। তাদেরকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও জেলা সদর হাসপাতালে ভর্তি করা হয়। খবর পেয়ে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

লাখাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মোজাম্মেল হক সংঘর্ষের বিষয়টি নিশ্চিত করে বলেন পরিস্থিতি বর্তমানে শান্ত আছে। ফের সংঘর্ষ এড়াতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। তিনি আরও বলেন, পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে  ৫১ রাউন্ড কাঁদানে গ্যাস নিক্ষেপ করে পুলিশ। সংঘর্ষের সময় ৫ পুলিশ সদস্য আহত হয়েছেন।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর

Wordbridge School
Link copied!