• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

গ্রিন ইউনিভার্সিটি ও ইউএস-বাংলা গ্রুপের সমঝোতা চুক্তি


নিজস্ব প্রতিবেদক নভেম্বর ৪, ২০১৭, ০৫:৩৬ পিএম
গ্রিন ইউনিভার্সিটি ও ইউএস-বাংলা গ্রুপের সমঝোতা চুক্তি

ঢাকা: স্নাতকদের কর্মসংস্থানে বৃহৎ ক্ষেত্র তৈরির লক্ষ্যে গ্রিন ইউনিভার্সিটি ও ইউএস-বাংলা গ্রুপের মধ্যে একটি সমঝোতা চুক্তি স্বাক্ষরিত হয়েছে। বৃহস্পতিবার (২ নভেম্বর) গ্রিন ইউনিভার্সিটির বোর্ড রুমে এ চুক্তি অনুষ্ঠিত হয়।

চুক্তিতে গ্রিন ইউনিভার্সিটি উপাচার্য অধ্যাপক ড. মো. গোলাম সামদানী ফকির ও ইউএস-বাংলা এয়ারলাইনসের পরিচালক (প্রশাসন) উইং কমান্ডার (অব.) মোহাম্মদ ফেরদৌস ইমাম নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে স্বাক্ষর করেন।

এ চুক্তির আওতায় গ্রিন ইউনিভার্সিটির শিক্ষার্থীরা ইউএস-বাংলা এয়ারলাইনসসহ গ্রুপের ১০টি প্রতিষ্ঠান তথা ইউএস-বাংলা অ্যাসেট, ইউএস-বাংলা লেদার, হাইটেক মিডিয়া অ্যান্ড কমিউনিকেশন, ইউএস-বাংলা ফুড, অ্যাগ্রো, ফ্যাশন, মেডিকেল কলেজ ও হাসপাতাল এবং ইউএস-বাংলা ফার্মাসিউটিক্যালসে চাকরির সুযোগ পাবেন। শুধু তাই নয়, যেসব গ্রাজুয়েটরা সাফল্যের সঙ্গে উত্তীর্ণ হয়ে ইংরেজি ও তথ্য-প্রযুক্তিতে দক্ষ, তাদের জন্য চাকরি নিশ্চিত থাকবে।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. মো. অধ্যাপক ড. গোলাম সামদানী ফকির আশাবাদ ব্যক্ত করে বলেন, উভয় প্রতিষ্ঠানের মধ্যে এ সমঝোতা চুক্তি বিভিন্ন পরিকল্পনা বাস্তবায়ন, বিশেষত গ্রিনের শিক্ষার্থীদের চাকরির ক্ষেত্রে নতুন মাত্রা যোগ করবে। তিনি বলেন, চুক্তির আওতায় গ্রিন ইউনিভার্সিটির শিক্ষার্থীরা ইউএস-বাংলার অন্তত ১০টি প্রতিষ্ঠানে চাকরি ছাড়াও বিভিন্ন সেক্টরে ইন্টার্নশিপ করার সুযোগ পাবেন।

চুক্তি সম্পাদন অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. ফৈয়াজ খান, ডিন অধ্যাপক ড. মো. ফায়জুর রহমান, ইউএস-বাংলা এয়ারলাইনসের মার্কেটিং সাপোর্ট অ্যান্ড পিআর বিভাগের জিএম মো. কামরুল ইসলাম, অ্যাকাউন্টস অ্যান্ড ফিন্যান্স ডিরেক্টর মো. আশরাফুল আনোয়ার, আইটি ডিরেক্টর ফিজার আহমেদ, ডেপুটি রেজিস্ট্রার মো. মাজহারুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

সোনালীনিউজ/জেএ

Wordbridge School
Link copied!