• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

গ্রুপ সেরা হতে লড়ছে মমিনুলের দল


ক্রীড়া প্রতিবেদক মার্চ ৩০, ২০১৭, ০৪:১৭ পিএম
গ্রুপ সেরা হতে লড়ছে মমিনুলের দল

ঢাকা: ইমার্জিং এশিয়া কাপে গ্রুপ চ্যাম্পিয়ন হওয়ার ম্যাচে স্বাগতিক বাংলাদেশকে ২৩৪ রানের লক্ষ্য বেঁধে দিয়েছে পাকিস্তান। সেই লক্ষ্যে পৌঁছাতে ব্যাটিং করছে আগেই সেমিফাইনাল নিশ্চিত করা লাল সবুজের দামাল ছেলেরা। শেষ খবর পাওয়া পর্যন্ত ৪ উইকেট হারিয়ে ১৮৪ রান সংগ্রহ করেছে স্বাগতিক অনুর্ধ্ব-২৩ দল। মোহাম্মাদ মিথুন ৪০ এবং আফিফ হোসেন ১ রানে অপরাজিত আছেন।

এর আগে হোসাইন তালাতের ঝড়ো হাফ সেঞ্চুরিতে নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেট হারিয়ে ২৩৩ রান সংগ্রহ করে পাকিস্তান অনুর্ধ্ব-২৩ দল। জবাবে ব্যাট করতে নেমে ভাল সূচনা করেও দলীয় ২৪ রানে বিদায় নেন দুই বাংলাদেশি ওপেনার সাইফ হাসান ও আজমির আহমেদ। অষ্টম ওভারে বিলাল আসিফের বলে লেগ বিফরের ফাঁদে পড়েন ১০ রান করা সাইফ। ঠিক পরের ওভারেই গুলাম মুদাসসরের বলে ফিরে যান ১২ রান করা আজমির।

দুই ওপেনারের বিদায়ে দলের হাল ধরেন অধিনায়ক মমিনুল হক ও নাজমুল হাসান শান্ত। অর্ধশত রানের জুটি গড়ে দলকে শক্তিশালী অবস্থানে নিয়ে যান তারা। ২২তম ওভারে হোসাইন তালাতের বলে ৩০ রান করে আউট হন তিনি শান্ত। স্থায়ী হয়নি গত ম্যাচের সেঞ্চুরিয়ান নাসির হোসাইনের ইনিংস। ১১ বলে ৬ রান যোগ করে উমাসা মিরের লেগ স্পিনে ধরাশায়ী হন নাসির।

দুই উইকেট পতনের পর অধিনায়ক মমিনুলের ব্যাটে এগোতে থাকে বাংলাদেশ, সঙ্গী হিসেবে মিথুনকে পান মমিনুল। দলের স্কোর বাড়ানোর সাথে সাথে দারুন খেলে মমিনুল অর্ধশত তুলে নেন।

বৃহস্পতিবার (৩০ মার্চ) কক্সবাজার শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে আগে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন পাকিস্তানের অধিনায়ক মোহাম্মদ রিজওয়ান। ব্যাট করতে নেমে সাইফ উদ্দিন ও নাইম হাসানের দুর্দান্ত বোলিংয়ে ৪৫ রানেই ৪ উইকেট হারায় পাকিস্তান। সাইফের জোড়া আঘাতে সাঝঘরে ফেরেন আগের ম্যাচের সেঞ্চুরিয়ান ইমাম-উল-হক (১৩) ও ইমরান বাট(১)।

এদিন সুবিধা করতে পারেননি মোহাম্মদ রিজওয়ান ও জাহিদ আলি। তাদেরকে সাজঘরে ফেরত পাঠান নাইম হাসান। তবে পঞ্চম উইকেটে হাম্মাদ আজমকে নিয়ে দলের হাল ধরেন হারিস সোহেল। দুইজনে মিলে গড়েন ৮৬ রানের জুটি। আউট হওয়ার আগে হারিস সোহেলের ব্যাট থেকে আসে ৬৩ রান। আর শেষ দিকে হুসাইন তালাত ৫৭ রান করলে ২৩৩ রানের সংগ্রহ পায় পাকিস্তান।

বাংলাদেশের পক্ষে সাইফ উদ্দিন নেন ৩ উইকেট। এছাড়া নাইম হাসান ও নাসুম আহমেদ নেন ২ টি করে উইকেট।

বাংলাদেশ একাদশ: মমিনুল হক (অধিনায়ক), নাসির হোসেন, মোহাম্মদ সাইফ হাসান, নাজমুল হোসেন শান্ত, মো মিঠুন, সাইফউদ্দিন, আবুল হাসান রাজু, আজমির আহমেদ, আফিফ হোসেন, নাসিম আহমেদ, নাঈম হাসান।

পাকিস্তান একাদশ: মোহাম্মদ রিজওয়ান (অধিনায়ক), ইমাম উল হক, জাহিদ আলী, গোলাম মুদাসসার ইমরান বাট, হারিস সোহেল, হুসেইন তালাত, বিলাল আসিফ ওসামা মীর, হাম্মাদ আজম, জাফর গাহার।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!