• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

গ্রেনেড হামলা মামলার রায় প্রত্যাখ্যান মালয়েশিয়া বিএনপির


প্রবাসে বাংলা ডেস্ক অক্টোবর ১১, ২০১৮, ১২:১০ পিএম
গ্রেনেড হামলা মামলার রায় প্রত্যাখ্যান মালয়েশিয়া বিএনপির

ঢাকা : ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার রায়কে রাজনৈতিক প্রতিহিংসার রায় উল্লেখ করে প্রত্যাখ্যান করেছে মালয়েশিয়া বিএনপি।

বুধবার (১০ অক্টোবর) রায়ের পর প্রতিবাদসভা করে এ রায়কে প্রত্যাখ্যানের ঘোষণা দিয়েছে মালয়েশিয়া বিএনপির নেতারা।

রায় ঘোষণার পর দলটির কার্যালয়ে অনুষ্ঠিত প্রতিবাদ সভায় মালয়েশিয়া বিএনপির সভাপতি ইঞ্জিনিয়ার বাদলুর রহমান খান বলেন, ক্ষমতাসীনদের ফরমায়েশি রায় মালয়েশিয়া বিএনপি ও অঙ্গসংগঠনের নেতারা আমরা প্রত্যাখ্যান করছি। এ রায় রাজনৈতিকভাবে উদ্দেশ্য প্রণোদিত।

মালয়েশিয়া বিএনপির সভাপতি প্রকৌশলী বাদলুর রহমান খান বাদলের সভাপতিত্বে ও সহ দফতর সম্পাদক হাবিবুর রহমান শিশিরের পরিচালনায় মালয়েশিয়া বিএনপির কার্যালয়ে অনুষ্ঠিত প্রতিবাদ সভায় উপস্থিত ছিলেন কেন্দ্রীয় বিএনপির সদস্য ও মালয়েশিয়া বিএনপির সাধারণ সম্পাদক মো. মোশাররাফ হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক ওয়ালি উল্লাহ জাহিদ, আজিজুর রহমান, মালয়েশিয়া স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক বশির আলম, হারুন দেওয়ানজি, মলয়েশিয়া যুবদলের সভাপতি জাহাঙ্গীর আলম খান, সাংগঠনিক সম্পাদক আহমেদ হোসেন সাগর প্রমুখ।

বাদলুর রহমান খান বলেন, আমরা দেশবাসীকে সরকারের এহেন প্রতিহিংসামূলক আচরণ ও আদালতের মাধ্যমে তা কার্যকর করার অপকৌশল সম্পর্কে সজাগ হয়ে অনির্বাচিত এই সরকারকে হটিয়ে জনগণের নির্বাচিত সরকার প্রতিষ্ঠার সংগ্রামে নামার আহ্বান জানাই।

এ দিকে রায়ের প্রতিক্রিয়ায় মালয়েশিয়া বিএনপির সাধারণ সম্পাদক ও কেন্দ্রীয় বিএনপির অন্যতম সদস্য মো. মোশাররফ হোসেন বলেন, এই মামলায় অন্য কোনো সাক্ষীর কথা বলা নেই। কেউ তারেক রহমানের বিরুদ্ধে সাক্ষী দেয়নি। কিন্তু রাজনৈতিক কারণে তাকে জড়ানো হয় এবং যাবজ্জীবন কারাদণ্ড দেয়া হয়। এ থেকে পুনরায় প্রমাণিত হলো এই দেশের নাগরিকের সুবিচার পাওয়ার কোনো সুযোগ নেই।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!