• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

গ্রেপ্তার ছাত্রদের মুক্তির দাবি জানালেন এরশাদ


নিজস্ব প্রতিবেদক আগস্ট ১৪, ২০১৮, ০৮:৫৩ পিএম
গ্রেপ্তার ছাত্রদের মুক্তির দাবি জানালেন এরশাদ

ঢাকা : নিরাপদ সড়ক আন্দোলনে যেসব ছাত্রকে গ্রেপ্তার করা হয়েছে তাদের নিঃশর্তভাবে মুক্তি দেয়ার জন্য সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন সাবেক রাষ্ট্রপতি ও জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ।

মঙ্গলবার (১৪ আগস্ট) এক বিবৃতিতে তিনি এ আহ্বান জানিয়ে বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা এসব কোমলমতি ছাত্রছাত্রীদের কাছে মায়ের সমান।

জাতীয় পার্টির চেয়ারম্যান বলেন, ‘আমাদের সন্তানরা আমাদের চোখ খুলে দিয়েছে। তিনি (প্রধানমন্ত্রী) মাতৃজ্ঞানে কোনও কালবিলম্ব না করে ছাত্রদের দাবি মেনে নিয়েছেন। তার এই মহানুভবতাকে সম্মান দেখিয়ে হলেও গ্রেফতার হওয়া ছাত্রদের মুক্তি দেয়া উচিত।

হুসেইন মুহম্মদ এরশাদের রাজনৈতিক সচিব সুনীল শুভরায় স্বাক্ষরিত বিবৃতিতে সাবেক এই রাষ্ট্রপতি আরও বলেন, ‘এত বড় একটা সফল এবং যৌক্তিক আন্দোলনের মধ্যে কোথাও কোনও অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটে যেতেই পারে। তার মধ্যে কোনো কোনো আন্দোলনকারী ছাত্র অবুঝের মতো হয়তো নিজেদের জড়িয়ে ফেলেছে। কিন্তু যখন তাদের ঘরে এবং ক্লাসে ফিরে যাওয়ার জন্য বলা হয়েছে তখন তারা রাস্তা থেকে ফিরেও গেছে। আমি নিজেও বিবৃতি দিয়ে ছাত্রদের ঘরে ফিরে যেতে অনুরোধ করেছি।

হুসেইন মুহম্মদ এরশাদ বলেন, ‘এদেশের সর্বস্তরের মানুষ এবং দলমত-নির্বিশেষে যে ছাত্রদের অভিনন্দন জানিয়েছে, এখন তাদের মধ্যে আর কাউকে গ্রেফতার করে রাখা ঠিক হবে না। এখানে কেউ যদি কোনও ভুল করে থাকে, প্রধানমন্ত্রী যেন তাদের মাতৃজ্ঞানে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখেন।

জাতীয় পার্টির চেয়ারম্যান দাবি করেন, ‘ছাত্রদের এই অনন্য আন্দোলনকে ভিন্নখাতে প্রবাহিত করার জন্য যারা গুজব ছড়িয়েছে, তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হোক। গ্রেপ্তার হওয়া ছাত্রদের অবিলম্বে মুক্তি দেয়ার জন্য প্রধানমন্ত্রীর প্রতি অনুরোধ জানান এরশাদ।

তিনি বলেন, নিরাপদ সড়কের আন্দোলনে যেসব ছাত্রকে গ্রেপ্তার করা হয়েছে তাদের নিঃশর্তভাবে মুক্তি দেয়ার জন্য আমি সরকারের প্রতি আহ্বান জানাচ্ছি।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!