• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

গ্রেপ্তার হলেন নওয়াজ-মরিয়ম, পাসপোর্ট জব্দ


নিজস্ব প্রতিবেদক জুলাই ১৪, ২০১৮, ০১:৪০ পিএম
গ্রেপ্তার হলেন নওয়াজ-মরিয়ম, পাসপোর্ট জব্দ

ঢাকা : দুর্নীতির দায়ে কারাদণ্ডপ্রাপ্ত পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ ও তার মেয়ে মরিয়ম শরিফকে বিমানে থাকা অবস্থাতেই গ্রেপ্তার করা হয়েছে।

স্থানীয় সময় শুক্রবার (১৩ জুলাই) রাত ৮টা ৪৫ মিনিটের দিকে লাহোরের আল্লামা ইকবাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে দেশটির তিনবারের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরীফ ও তার মেয়ে মরিয়াম নওয়াজকে বহনকারী বিমানটি। এরপরই ৯টা ২৫ মিনিটের দিকে তাদের গ্রেপ্তার করা হয়।  দেশটির জাতীয় জবাবদিহী ব্যুরো (এনএবি) তাদের গ্রেপ্তার করে। খবর ডনের।  

গণমাধ্যমের খবরে বলা হয়েছে, লাহোরে বিমানটি অবতরণের পর কয়েক ডজন নিরাপত্তারক্ষী বিমানটিকে ঘিরে ফেলে। এবং  অন্য যাত্রীদের বিমান ত্যাগ করতে বলা হয়। পরে ফেডারেল ইনভেস্টিগেশন এজেন্সি (এফআইএ) দলের দুজন নওয়াজ শরীফ ও তার মেয়ে মরিয়ামের পাসপোর্ট জব্দ করে।

খবরে বলা হয়েছে, বিমানবন্দরের হজ্ব লাউন্জে নওয়াজ শরীফের মা বেগম শামীম আখতারকে নওয়াজ শরীফ ও তার মেয়ের সঙ্গে দেখা করতে দেয় হয়।

খবরে বলা হয়, নওয়াজ ও মরিয়মের দেশে ফেরা নিয়ে পাকিস্তানজুড়েই তীব্র উত্তেজনা বিরাজ করছে। দেশে প্রত্যাবর্তনের সঙ্গে সঙ্গে তাদের গ্রেপ্তার করায় উত্তেজনা ছড়িয়ে পড়েছে নওয়াজ সমর্থকদের মাঝে। নিরাপত্তার খাতিরে শুধুমাত্র লাহোরেই মোতায়েন করা হয়েছে ১০ হাজারের বেশি পুলিশকর্মী।

প্রসঙ্গত, দুর্নীতির দায়ে গত ৬ জুলাই নওয়াজ শরিফকে ১০ বছরের কারাদণ্ডাদেশ দিয়েছেন আদালত। একই সঙ্গে তাঁর মেয়ে মরিয়ম নওয়াজকে ৭ বছর কারাদণ্ডাদেশ দেন আদালত।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!