• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

‘ঘ’ ইউনিটের পরীক্ষা বাতিল চেয়ে আইনি নোটিশ


নিজস্ব প্রতিবেদক অক্টোবর ১৮, ২০১৮, ০৯:৫৫ পিএম
‘ঘ’ ইউনিটের পরীক্ষা বাতিল চেয়ে আইনি নোটিশ

ঢাকা: প্রশ্ন ফাঁসের অভিযোগে গত ১২ অক্টোবর অনুষ্ঠিত ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) 'ঘ' ইউনিটের ভর্তি পরীক্ষার ফল বাতিল চেয়ে আইনি নোটিশ পাঠিয়েছেন আইনজীবী ইউনুস আলী আকন্দ।

বৃহস্পতিবার (১৮ অক্টোবর) ডাকযোগে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও শিক্ষা মন্ত্রণালয়ের সচিবকে এই নোটিশ পাঠানো হয়।

নোটিশে ২৪ ঘণ্টার মধ্যে ঢাকা বিশ্ববিদ্যালয়ের 'ঘ' ইউনিটের ভর্তি পরীক্ষার ফল বাতিল করতে বলা হয়েছে। পাশাপাশি নতুন করে পরীক্ষা গ্রহণের বিষয়ে প্রয়োজনীয় উদ্যোগ নিতেও নির্দেশনা চাওয়া হয়েছে। নির্ধারিত সময়ের মধ্যে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ফল বাতিল না করলে হাইকোর্টে রিট করা হবে বলেও জানানো হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক গোলাম রব্বানীর কাছে আইনি নোটিশের বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, আমাদের হাতে এখন পর্যন্ত কোনো আইনি নোটিশ এসে পৌঁছায়নি।

এ বিষয়ে ইউনুস আলী আকন্দ বলেন, ‘ঘ’ ইউনিটের প্রশ্ন ফাঁস নিয়ে পরীক্ষার ফল বাতিল করার বিষয়টি নিয়ে আইনি নোটিশটি নিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ে গিয়েছিলাম । কিন্তু তারা আইনি নোটিশটি গ্রহণ করেনি। এজন্য পরে ডাকযোগে পাঠানো হয়েছে। এতে কাজ না হলে পরবর্তী আইনি ব্যবস্থা গ্রহণ করা হবে।

এদিকে যাচাই-বাছাই সাপেক্ষে ঢাকা বিশ্ববিদ্যালয় 'ঘ' ইউনিটের ভর্তি পরীক্ষা আবারো নেয়াসহ চার দফা দাবি জানিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ। বৃহস্পতিবার (১৮ অক্টোবর) ছাত্রলীগের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা সভাপতি সঞ্জিত চন্দ্র দাস ও সাধারণ সম্পাদক সাদ্দাম হোসাইন স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ দাবি জানানো হয়।

সোনালীনিউজ/এমএইচএম

Wordbridge School
Link copied!