• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

ঘরের মাঠে ‘রাজা’ চিটাগাং ভাইকিংস


ক্রীড়া প্রতিবেদক নভেম্বর ২৫, ২০১৭, ০৯:৫১ এএম
ঘরের মাঠে ‘রাজা’ চিটাগাং ভাইকিংস

ঢাকা: একের পর এক হারতে হারতে থাকা চিটাগাং ভাইকিংস ঘরের মাঠে এসে জয়ের দেখা পেয়েছে। তারা ৪০ রানে হারিয়েছে সিলেট সিক্সার্সকে। ২১২ রানের লক্ষ্যে ছুটতে গিয়ে সিলেটকে থামতে হয়েছে ১৭১ রানে। চিটাগাংয়ের জয়ে বড় ভুমিকা রেখেছেন সিকান্দার রাজা।

তাঁর ৪৫ বলে ৯৫ রানের ইনিংসটাই পার্থক্যটা গড়ে দিয়েছে। তাই পরের কয়েকদিন ঘরের মাঠে চিটাগাং রাজা’র ভুমিকায় অবতীর্ণ হলে অবাক হওয়ার কিছু নেই।

শুরুটা ভালোই হয়েছিল সিলেটের আন্দ্রে ফ্লেচারের সৌজন্যে। কিন্তু তাঁর দেখানো পথ বাকিরা অনুসরণ করতে পারেননি। ফ্লেচার ৪৬ বলে আট চার ও চার ছক্কায় ৭১ রান করেন। দ্বিতীয় সর্বোচ্চ ৪১ রান করেছেন বাবর আজম। শেষের দিকে ১৬ বলে ২৮ রান করে শুধু পরাজয়ের ব্যবধানই কমিয়েছেন নুরুল হাসান। ৩১ রানে ৩ উইকেট নিয়েছেন তাসকিন আহমেদ।

এর আগে ৬ ছক্কা ও ৯ বাউন্ডারিতে সিকান্দার রাজা ৪৫ বলে ৯৫ রানের ইনিংস খেলে চিটাগংকে এনে দিয়েছে ৫ উইকেটে ২১১ রানের শক্ত ভিত্তি। অথচ ১০ম ওভারে সিলেটের পেসার কামরুল ইসলাম রাব্বির বলে ব্যক্তিগত ১ রানে ‘জীবন’ পেয়েছিলেন সিকান্দার। সিলেটের অধিনায়ক নাসির হোসেন তাঁর ক্যাচ ফেলেন। পরের ওভারে সেই নাসিরকে এক ছক্কা আর এক বাউন্ডারিতে আছড়ে ফেলেছেন সীমানায়।

এরপর আর সিকান্দারকে পেছনে ফিরে তাকাতে হয়নি। ফিফটি তুলে নিয়েছেন মাত্র ৩০ বলে। পেতে পারতেন সেঞ্চুরির দেখাও। কিন্তু শেষ ওভারের দ্বিতীয় বলে তাঁর উঁচু করে মারা স্কয়ার ড্রাইভ লুফে ডিপ ব্যাকওয়ার্ড পয়েন্টে লুফে নেন আন্দ্রে ফ্লেচার। একটু রয়েসয়ে খেললে হয়তো সেঞ্চুরি পেতে পারতেন। তারপরও যা করেছেন সেটিই বা কম কিসে!


সোনালীনিউজ/ঢাকা/আরআইবি/আকন

Wordbridge School
Link copied!