• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

ঘরোয়া ক্রিকেটে ইতিহাস গড়লেন রাজ্জাক


ক্রীড়া প্রতিবেদক জানুয়ারি ১৭, ২০১৮, ০৪:৫৯ পিএম
ঘরোয়া ক্রিকেটে ইতিহাস গড়লেন রাজ্জাক

ঢাকা: বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের জার্সি গায়ে নিয়মিতই মাঠ কাঁপিয়েছেন আব্দুর রাজ্জাক। দীর্ঘ দিন দেশের সর্বোচ্চ ওয়ানডে উইকেটের মালিক ছিলেন তিনি। তবুও জাতীয় দলে উপেক্ষিত। কিন্তু ঘরোয়া ক্রিকেটে নিয়মিত স্পিন ভেলকি দেখিয়ে যাচ্ছেন অভিজ্ঞ এই স্পিনার।

শুধু কি তাই? বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) চলতি আসরে ইতিহাস গড়লেন আব্দুর রাজ্জাক। প্রথম বাংলাদেশি হিসাবে প্রথম শ্রেণির ক্রিকেটে ৫০০ উইকেটের মাইলফলক স্পর্শ করেছেন জাতীয় দলের এই সাবেক স্পিনার।

বুধবার (১৭ জানুয়ারি) বিকেএসপিতে ওয়ালটন মধ্যাঞ্চলের বিপক্ষে খেলতে নেমে এই কীর্তি গড়েন প্রাইম ব্যাংক দক্ষিণাঞ্চলের আব্দুর রাজ্জাক। এদিন মধ্যাঞ্চলের ওপেনার রবিউল ইসলাম রবির উইকেট নিয়ে দুর্লভ এই রেকর্ডে নাম লিখিয়েছেন রাজ্জাক।

এর আগে বিসিএলের প্রথম রাউন্ডে মোট ৯ উইকেট শিকার করেছিলেন রাজ্জাক। আর এর ফলে ৫০০ উইকেটের মাইলফলক থেকে মাত্র ১ ধাপ পেছনে ছিলেন তিনি।

রাজ্জাকের পরে প্রথম শ্রেণীর ক্রিকেটে ১১২ ম্যাচে ৪৩৮ উইকেট নিয়ে দ্বিতীয় স্থানে আছেন আরেক স্পিনার এনামুল হক জুনিয়র। তাঁর পরে তৃতীয় এবং চতুর্থ স্থানে যথাক্রমে আছেন মোশাররফ হোসেন রুবেল (৩৫৮ উইকেট) ও ইলিয়াস সানি (৩৪১ উইকেট)।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!