• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

ঘুমিয়ে কাটানোই চাকরি, বেতন ১৩ লাখ টাকা!


বিচিত্র সংবাদ ডেস্ক এপ্রিল ৭, ২০১৭, ০৬:৫২ পিএম
ঘুমিয়ে কাটানোই চাকরি, বেতন ১৩ লাখ টাকা!

এভাবে নাক ডেকে ঘুমাতে হবে

ঢাকা: সারাদিন চাকরির ধকল সহ্য করে বাসায় গিয়ে টানা ঘুম না দিলে পরদিন উঠতেই পারেন না অনেক চাকরিজীবী। তাদের যদি বলা হয়, অফিসে কোনো কাজ করতে হবে না, চাকরির প্রধান শর্তই হচ্ছে আপনাকে নাক ডেকে ঘুমাতে হবে শুধু! এজন্য উচ্চ বেতনও দেয়া হবে।

এমন চাকরির কথা কেউ কি বিশ্বাস করবেন? হুম, বিশ্বাস আপনাকে করতেই হবে। কারণ এক বর্ণও মিথ্যা নয় এ খবরটির। চাকরির শর্তে বলা হয়েছে, সারাদিন ভোঁস ভোঁস করে শুধুই ঘুমাতে হবে। আর তার বিনিময়ে মাসে বেতন দেয়া হবে ১৩ লাখ ৪৪ হাজার টাকা করে।

এমন আকর্ষণীয় চাকরির সুযোগ দিচ্ছে একটি স্পেস রিসার্চ সেন্টার। ফ্রান্সের ইনস্টিটিউট অব স্পেস মেডিসিন এবং ফিজিওলজি বিভাগের গবেষকরা এমন বিজ্ঞাপন দিয়েছেন।

গবেষকরা জানিয়েছেন, তারা এই কাজের জন্য আগ্রহী কর্মী খুঁজছেন। সেই ব্যক্তির কাজ হবে তিন মাস ঘুমিয়ে কাটানো। তবে সেই সময় তারা মাইক্রোগ্র্যাভিটির প্রভাব নিয়ে পড়াশোনা করতে পারেন। আর এই চাকরির জন্যে ওই সংস্থা দেবে ১৬ হাজার ইউরো যা বাংলাদেশি টাকায় ১৩ লাখ ৪৪ হাজার টাকা।

ঘুমিয়ে থাকা চাকরি প্রার্থীকে নিয়ে ওই তিন মাস গবেষণা করবেন বিজ্ঞানীরা। গবেষণাটি হবে তিনটি পর্যায়ে। চাকরির প্রথম দুই সপ্তাহ চাকরিপ্রার্থীর শরীরের বিভিন্ন অংশের মাপ নেয়া হবে। পরের দুই মাস যাদের ওপর গবেষণা করা হবে, তাদের বিছানা আঁকড়ে পড়ে থাকতে হবে। তারপর পুনর্বাসন কেন্দ্রে পাঠানো হবে শারীরিক সুস্থতার জন্যে। 

আসলে এই গবেষণায় দেখা হবে মানুষ যদি দীর্ঘ দিন বিছানায় শুয়ে থাকেন, তাহলে তাদের শরীরে কী কী প্রতিক্রিয়া হয়। তবে কিছু নিয়মকানুন মেনে চলতে হবে ১৩ লক্ষ ৪৪ হাজার টাকা পেতে হলে। ওই স্পেস সংস্থার কিছু চাহিদা রয়েছে। আপনি যদি সত্যিই এই চাকরিতে আগ্রহী হন, তা হলে জেনে নিন আপনার কী কী গুণ থাকবে হবে।

চাকরি শর্ত শুধুই ঘুমাতে হবে

চাকরিপ্রার্থীদের যোগ্যতা: ১। চাকরিপ্রার্থীদের পুরুষ হতে হবে। অবশ্যই সিগারেটের নেশা থাকলে চলবে না ২। বয়স ২০ থেকে ৪৫ বছরের মধ্যে হতে হবে ৩। প্রত্যেক দিন খেলাধুলার অভ্যাস থাকতে হবে ৪। কোনো অ্যালার্জি থাকলে চলবে না ৫। বিএমআই (বডি মাস ইনডেক্স) ২২ থেকে ২৭-এর মধ্যে হতে হবে ৬। আবেদনকারীর মাথা সম্পূর্ণ ছয় ডিগ্রি নিচে হেলান দিয়ে রাখতে হবে ৭। কাঁধের একটা অংশ অবশ্যই সব সময় বিছানার সঙ্গে স্পর্শে থাকবে ৮। এই ভাবে ষাট দিন খেতে, ঘুমোতে, কাপড় কাচতে হবে।

সোনালীনিউজ/এন

Wordbridge School
Link copied!