• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

ঘুরে দাঁড়াল ওয়েস্ট ইন্ডিজ


ক্রীড়া ডেস্ক জুন ১২, ২০১৭, ০৬:৪১ পিএম
ঘুরে দাঁড়াল ওয়েস্ট ইন্ডিজ

ঢাকা: সিরিজের প্রথম ম্যাচে লেগ স্পিনার রশিদ খানের ঘূর্ণি সামলাতে পারেনি উইন্ডিজ ব্যাটসম্যানরা। মাত্র ১৮ রানের বিনিময়ে তুলে নিয়েছেন ৭ উইকেট নিয়ে ক্যারিবীয়দের  ১৪৯ রানে আটকে দিয়েছিল আফগানরা। ৬৩ রানে জিতে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে ১-০ তে এগিয়ে গিয়েছিল। দ্বিতীয় ম্যাচ সিরিজে সমতা আনতে সক্ষম হয়েছে ক্যারিবীয়রা।

রোববার সেন্ট লুসিয়ায় ড্যারেন স্যামি স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে প্রথমে ব্যাটিং করতে নেমে স্বাগতিক দলের পেস ও বাউন্সের সামনে ৩৭.৩ ওভারে মাত্র ১৩৫ রানেই গুটিয়ে যায় আফগানরা। যা এ স্টেডিয়ামে সর্বনিম্ন রানের রেকর্ড। স্বাগতিক পেসার জেসন হোল্ডার ও শ্যানন গাব্রিয়েলের নিয়ন্ত্রিত বোলিংয়ের মুখে শুরুতেই ব্যাটিং বিপর্যয়ে পড়ে আফগানরা। মাত্র ৫১ রানে ৬ উইকেট হারিয়ে ব্যাকফুটে চলে যাওয়া দলটি শেষ পর্যন্ত আর ওই বিপর্যয় কাটিয়ে ওঠতে পারেনি।

সফরকারী দলের সর্বোচ্চ ৫১ রান করেছেন গুলবাদিন নাইব। দ্বিতীয় সর্বোচ্চ ১৩ রান সংগ্রহ করেছেন মোহাম্মদ নবী। স্বাগতিক দলের হয়ে হোল্ডার, গাব্রিয়েল, আলজারি জোসেফ ও অ্যাশলে নার্স দু’টি করে উইকেট সংগ্রহ করেন।

জবাবে সামান্য ওই লক্ষ্য পুরণ করতে নেমেও বিপর্যয়ের মুখে পড়ে ওয়েস্টইন্ডিজ। সফরকারী দলের লেগ স্পিনার রশিদ খানের বোলিংতোপের মুখে পড়ে মাত্র ৯৮ রানে ৫ উইকেট হারিয়ে ফেলা দলটিকে শেষ পর্যন্ত উদ্ধার করে জয়ের বন্দরে পৌঁছে দেন ম্যাচ সেরার পুরস্কার পাওয়া শাই হোপ। তার অপরাজিত ৪৮ রানের কল্যানে দল জয় লাভ করে।

প্রথম ওয়ানডেতে ক্যারিয়ার সেরা (৭/১৮) বোলিং করা রশিদ খান এ ম্যাচে ২৬ রান দিয়ে তুলে নিয়েছেন তিনটি উইকেট। দুই উইকেট নিতে ১৫ খরচ করেন রান নাইব ।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!