• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

ঘুষ চাওয়ায় পাউবো কর্মকর্তাসহ ৫ জনের বিরুদ্ধে মামলা


বরিশাল ব্যুরো জানুয়ারি ২২, ২০১৮, ০৭:৩৪ পিএম
ঘুষ চাওয়ায় পাউবো কর্মকর্তাসহ ৫ জনের বিরুদ্ধে মামলা

বরিশাল : দুই লাখ টাকা ঘুষ না দেয়ায় পুলিশ দিয়ে হয়রানির অভিযোগে বরিশাল পানি উন্নয়ন বোর্ডের (পাউবো) উপ-বিভাগীয় প্রকৌশলীসহ ৪ কর্মকর্তার বিরুদ্ধে মামলা হয়েছে। এ ছাড়া ঘুষ চাওয়ার ঘটনায় মধ্যস্থতাকারী (দালাল) হিসেবে আগৈলঝাড়ার এক ব্যক্তিকেও মামলায় আসামি করা হয়েছে। সোমবার (২২ জানুয়ারি) বেলা ১২টার দিকে আগৈলঝাড়া উপজেলার পশ্চিম বাগধা এলাকার বাসিন্দা ওবায়েদুল খান বাদী হয়ে বরিশাল সিনিয়র স্পেশাল জজ আদালতে মামলাটি দায়ের করেন। আদালতের বিচারক সৈয়দ এনায়েত হোসেন মামলাটি গ্রহণ করে দুর্নীতি দমন কমিশন বরিশাল আঞ্চলিক কর্মকর্তাকে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার নির্দেশ দেন।

মামলার আসামিরা হলেন, বরিশাল পানি উন্নয়ন বোর্ডের (পাউবো) উপ-বিভাগীয় প্রকৌশলী মো. ইরফান, গৌরনদী সার্কেলের সহকারী প্রকৌশলী মাহাবুবুর রহমান, উপ সহকারী প্রকৌশলী করিম আলী, সার্ভেয়ার ফরিদ উদ্দিন, মধ্যস্থতাকারী (দালাল) আগৈলঝাড়া উপজেলার পশ্চিম বাগধা এলাকার হাবিব তালুকদার।

বাদী পক্ষের আইনজীবী অ্যাড. মো. মোখলেসুর রহমান বাচ্চু জানান, বাদী ওবায়েদুল খানের ভাই মনির খান একই এলাকার রানা গাইন ও তার স্বজনদের কাছ থেকে ২০১৫ সালে ১৯০৯ নং দলিল মুলে এসএ খতিয়ান নং-৩৮, এসএ দাগ নং-৬১৩৭ ও ৬১৬৭ থেকে ৫৮ শতক জমি ক্রয় করেন। বর্তমান মাঠ জরিপে ৬১৩৭ দাগে ৪৩ শতক জমি ভাই মনির খানের নামে রেকর্ড পেয়েছেন। কিছু দিন আগে ওই রেকর্ডিও জমি বালু ফেলে ভরাট কাজ শুরু করেন।

ভরাটের খবর পেয়ে পাউবোর সহকারী প্রকৌশলী মাহাবুবুর রহমান ১৮ জানুয়ারি ভরাটকৃত জমি পানি উন্নয়ন বোর্ডের দাবি করে তাদের কাছে দুই লাখ টাকা দাবি করেন। এরপর জমির মলিক মনির খান স্থানীয় ইউপি সদস্য মিন্টু মিয়াকে নিয়ে ওই কর্মকর্তার কাছে সকল কাজগপত্র দেখাতে চাইলেও প্রকৌশলী মাহাবুবুর রহমান কোনো কাগজপত্র না দেখে ইউপি সদস্যর সঙ্গে দুর্ব্যবহার করেন। চাহিদানুযায়ী টাকা না দেয়ায় অন্য আসামিদের যোগসাজশে প্রকৌশলী মাহাবুবুর রহমান গত বৃহস্পতিবার পুলিশ দিয়ে তাদের ভরাট কাজ বন্ধ করে দেয় এবং মামলার হুমকি দেয়।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর

Wordbridge School
Link copied!