• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

ঘুষ না পেয়ে শিক্ষকের মাথা ফাটালেন কেরানী!


সিরাজগঞ্জ প্রতিনিধি এপ্রিল ২৬, ২০১৭, ০৯:২২ পিএম
ঘুষ না পেয়ে শিক্ষকের মাথা ফাটালেন কেরানী!

আহত শিক্ষক

সিরাজগঞ্জ: ঘুষ না দেয়ায় উপজেলা শিক্ষা অফিসের কেরানীর বিরুদ্ধে পিটিয়ে স্কুলের প্রধান শিক্ষকের মাথা ফাটিয়ে দেয়ার অভিযোগ পাওয়া গেছে। বুধবার (২৬ এপ্রিল) দুপুরে জেলার শাহজাদপুর উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসে এই ঘটনা ঘটে।

পরে উপজেলার শিক্ষক সমিতির নেতারা প্রশাসনকে জানালে বিকেল সাড়ে ৩টার দিকে শিক্ষা অফিস থেকে রশিদকে গ্রেপ্তার করে পুলিশ।

আহত শিক্ষকের নাম রশিদুল হাসান। তিনি উপজেলার ডায়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক। আর অভিযুক্ত কেরানী নাম আব্দুর রশিদ।

প্রধান শিক্ষক রশিদুল হাসান জানান, স্কুলের কাজের ব্যাপারে কথা বলতে চাইলে বিশ হাজার টাকা ঘুষ দাবি করে কেরানি রশিদসহ অন্যরা। ঘুষের টাকা না দেয়ায় প্রথমে স্ট্যাপলার, পরে হাতের কাছের রড দিয়ে গুরুত্বরভাবে আঘাত করলে অফিসেই মাথা ঘুরে পড়ে যান তিনি। পরে তার সহকর্মী অন্য শিক্ষকরা তাকে স্থানীয় পোতাজিয়া হাসপাতালে ভর্তি করে। তার মাথায় দ্রুত অপারেশন করতে হবে বলে জানিয়েছেন হাসপাতাল কর্তৃপক্ষ।  

প্রত্যক্ষদর্শী শিক্ষকরা বলেন, রশিদসহ অন্য কেরানিরা শিক্ষকদের সবসময় অফিসের কাজে জিম্মি করে ঘুষ দাবি করে।  ঘুষ না পেলে প্রায়ই নারী শিক্ষিকাসহ শিক্ষকদের সঙ্গে দুর্ব্যবহার করেন। প্রধান শিক্ষককে গুরুত্বরভাবে লাঞ্ছিত করার দায়ে কেরানি রশিদকে চাকরি থেকে বরখাস্ত ও দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন তারা।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা আলিমুন রাজীব বলেন, শিক্ষক লাঞ্ছনাকারী রশিদকে গ্রেপ্তার করেছে পুলিশ। প্রধান শিক্ষকের সুচিকিৎসার ব্যবস্থা করা হয়েছে। পরবর্তীতে অভিযুক্ত রশিদের বিরুদ্ধে অফিসিয়ালি ব্যবস্থা নিতে সুপারিশ করা হবে বলে জানান তিনি।

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম

Wordbridge School
Link copied!