• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

ঘূর্ণিঝড় ‘মোরা’ মোকাবেলায় ব্যাপক প্রস্তুতি জেলা প্রশাসনের


ভোলা প্রতিনিধি মে ৩০, ২০১৭, ১০:৩০ এএম
ঘূর্ণিঝড় ‘মোরা’ মোকাবেলায় ব্যাপক প্রস্তুতি জেলা প্রশাসনের

ভোলা : পূর্বমধ্য বঙ্গোপসাগরে সৃষ্ট ঘূর্ণিঝড় ‘মোরা’ মোকাবেলায় ভোলায় ব্যাপক প্রস্তুতি গ্রহণ করেছে জেলা প্রশাসন। জেলায় জারি করা হয়েছে ৫ নাম্বার বিপদ সংকেত। জেলা প্রশাসনের পক্ষ থেকে খোলা হয়েছে ৭টি কন্ট্রোল রুম।

সোমবার (২৯ মে) দুপুরে পর থেকে উপকূলীয় এলাকায় প্রচার-প্রচারণা ও মাইকিং করছে সিপিপি ও রেডক্রিসেন্ট। চরাঞ্চলের মানুষকে আশ্রয় কেন্দ্রে যেতে বলা হয়েছে। আবহাওয়ায় বিরুপ প্রভাবে জনমনে কিছুটা আতংক ছড়িয়ে পড়েছে।

ভোলা ঘূর্ণিঝড় প্রস্তুতি কেন্দ্রের উপ-পরিচালক সাহাবুদ্দিন বলেন, ঘূর্ণিঝড়টি বর্তমানে পায়রা বন্দর থেকে ৪৭০ দক্ষিণ দক্ষিণ পূর্ব দিকে অবস্থান করছে। যার ফলে ভোলায় জারী করা হয়েছে ৫ নাম্বার বিপদ সংকেত। ঝড় মোকাবেলায় আমরা সেচ্চাসেবকদের প্রস্তুত রেখেছি।

এদিকে ভোলা সদরের মেঘনা উপকূলের তুলাতলী ও ধনিয়াসহ বেশ কিছু ঘুর্ণিঝড়ের সতর্কতা সংকেত দিয়ে যাচ্ছে সিপিপি এবং রেডক্রিসেন্টকর্মীরা। তাদের নিরাপদ আশ্রয়ে আসার আহব্বান জানানো হয়। এছাড়াও ঝড় মোকাবেলায় জেলার বিভিন্ন উপজেলায় প্রশাসনের জরুরী বৈঠক অনুষ্ঠিত হয়েছে।

ভোলার জেলা প্রশাসক মোহাং সেলিম উদ্দিন জানান, দ্বীপ উপকূলের বাসিন্দাদের মুল ভুখন্ডে আসতে বলা হয়েছে। এছাড়া আশ্রয় কেন্দ্র, শুকনো খাবার, সেচ্চাবেবক প্রস্তুত রাখা হয়েছে। এছাড়াও হাসপাতালগুলোর এম্বুলেন্স এবং ওষুধ প্রস্তুত রাখার জন্য বলা হয়েছে। ছোট ছোট নৌকাযান সমুহকে নিরাপদ আশ্রয়ে আসতে বলা হয়েছে। দুর্যোগ মোকাবেলায় জেলা প্রশাসক প্রস্তুত রয়েছে।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!