• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

‘চক্রান্ত রুখে নেতৃত্ব দিয়েছিলেন খোন্দকার দোলোয়ার’


নিজস্ব প্রতিবেদক মার্চ ১৫, ২০১৭, ০৯:১৩ পিএম
‘চক্রান্ত রুখে নেতৃত্ব দিয়েছিলেন খোন্দকার দোলোয়ার’

ঢাকা: দেশের এক চরম রাজনৈতিক সংকটকালে বিএনপির মহাসচিবের দায়িত্ব কাঁধে নিয়ে সকল চক্রান্ত রুখে দিতে যোগ্য নেতৃত্ব দিয়েছিলেন খোন্দকার দেলোয়ার হোসেন। বিএনপির বিরুদ্ধে করা সকল চক্রান্ত মোকাবেলা করেছিলেন দক্ষ হাতে।

প্রয়াত বিএনপি মহাসচিব, বরেণ্য রাজনীতিবিদ অ্যাডভোকেট খোন্দকার দেলোয়ার হোসেনের ষষ্ঠ মৃত্যুবার্ষিকী উপলক্ষে এক বাণীতে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল এ কথা বলেন। বিএনপিতে খোন্দকার দেলোয়ারের অবদান স্মরণ করে বুধবার গণমাধ্যমে বাণী পাঠিয়েছেন বিএনপি মহাসচিব।

প্রয়াত বিএনপি মহাসচিব, বরেণ্য রাজনীতিবিদ অ্যাডভোকেট খোন্দকার দেলোয়ার হোসেনের ষষ্ঠ মৃত্যুবার্ষিকী হচ্ছে ১৬ মার্চ। ২০১১ সালের এই দিনে বাংলাদেশ সময় দুপুর ৩ টার দিকে সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান খোন্দকার দেলোয়ার। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৮ বছর।

খোন্দকার দেলোয়ার হোসেনকে স্মরণ ও তার বিদেহী আত্মার প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে ফখরুল বলেন, দৃঢ়তা ও অটুট মনোবল এবং ব্যক্তিত্বে তিনি ছিলেন অনন্য উচ্চতায় একজন ব্যতিক্রমী রাজনীতিবিদ। ভাষা আন্দোলন থেকে শুরু করে স্বাধিকার, স্বাধীনতা, গণতন্ত্র ও জনগণের মুক্তির সকল সংগ্রামে তিনি রেখেছেন অসামান্য অবদান।

মির্জা ফখরুল বলেন, স্বাধীনতার ঘোষক শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের জাতীয়তাবাদী দর্শনকে বুকে ধারণ করে ছিলেন তিনি। দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নেতৃত্বে স্বৈরাচারের কবল থেকে গণতন্ত্রে উত্তরণের প্রত্যেকটি আন্দোলন, সংগ্রামে দেলোয়ার হোসেন এর অবদান দল ও দেশবাসী চিরদিন শ্রদ্ধাভরে স্মরণ করবে।

সোনালীনিউজ/আতা

Wordbridge School
Link copied!