• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
বাংলাদেশ প্রিমিয়ার লিগ

চট্টগ্রাম আবাহনী ও সানডের পর্ব


ক্রীড়া প্রতিবেদক অক্টোবর ২২, ২০১৬, ১২:১৩ পিএম
চট্টগ্রাম আবাহনী ও সানডের পর্ব

বাংলাদেশ প্রিমিয়ার লিগের নবম আসরের প্রথম পর্ব শেষ হয়েছে গত (বৃহস্পতিবার)। মধ্যবর্তী দলবদলের জন্য লিগের এখন বিরতি। দ্বিতীয় পর্ব শুরু হবে ১ নভেম্বর। প্রথম পর্ব শেষে পয়েন্ট টেবিলের শীর্ষে আছে চট্টগ্রাম আবাহনী। এই প্রথম চ্যাম্পিয়ন হওয়ার লক্ষ্যে দল গঠন করা চট্টলার ক্লাবটি কক্ষপথেই আছে। মৌসুমের প্রথম টুর্নামেন্ট স্বাধীনতা কাপ জিতে নিজেদের শক্তিমত্তার পরিচয় দিয়েছিল চট্টগ্রাম আবাহনী। টেবিলের শীর্ষে থেকে প্রথম বাংলাদেশ প্রিমিয়ার লিগে চ্যাম্পিয়ন হওয়ার স্বপ্নটাকেও ভালোভাবে এগিয়ে নিচ্ছে মামুনুল-জাহিদদের নিয়ে গড়া দলটি।
১১ ম্যাচ শেষে চট্টগ্রাম আবাহনীর পয়েন্ট ২৪। তারা ৭ ম্যাচ জিতেছে। ৩ টি ড্র করেছে হেরেছে মাত্র ১টি ম্যাচ। ২১ গোল করেছে, হজম করেছে ৯টি। চট্টগ্রাম আবাহনী লিগ শুরু করেছিল ঘরের মাঠে আবাহনীর সঙ্গে ১-১ গোলে ড্র করে। এর পর তারা মোহামেডানকে ৪-২, রাসেলকে ২-১, উত্তর বারিধারাকে ৬-১, সকার ক্লাবকে ১-০৯, মুক্তিযোদ্ধাকে ৩-১ ও ব্রাদার্সকে ১-০ গোলে হারিয়েছে। ড্র করেছে গোলশূন্যভাবে শেখ জামাল ও আরামবাগের সঙ্গে।

প্রথম পর্বে চট্টগ্রাম আবাহনীর বিপক্ষে প্রায় সমান তালে লড়াই করেছে আবাহনী ও রহমতগঞ্জ। চারবারের চ্যাম্পিয়ন আবাহনী ২৩ পয়েন্ট নিয়ে আছে দ্বিতীয় স্থানে। প্রিমিয়ার লিগের নবম আসরের চমক রহমতগঞ্জ ২২ পয়েন্ট নিয়ে আছে তৃতীয় স্থানে। প্রথম পর্বে আবাহনীই একমাত্র অপরাজিত দল। প্রথম পর্বে ভালো পারফরম্যান্স করে যেমন আলোচনায় রহমতগঞ্জ। তেমনি খারাপ করে আলোচনায় শেখ রাসেল ও মোহামেডান। দেশের ঐতিহ্যবাহী ক্লাবটি প্রথম পর্ব শেষ করেছে ১০ স্থানে থেকে। ১১ ম্যাচে তাদের সংগ্রহ ৯ পয়েন্ট। সাদাকালোরা মাত্র একটি ম্যাচ জিতেছে। ৬টি ড্র করে হেরেছে ৪টিতে। আর শেখ রাসেল দ্বিতীয় পর্ব শুরু করবে মোহামেডানেরও নিচে থেকে। ১১ ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে ১১ নম্বরে সাবেক চ্যাম্পিয়ন দলটি। সবার নিচে উত্তর বারিধারা। তাদের পয়েন্ট ৬।

শিরোপার লড়াইয়ে সবার উপরে যেমন চট্টগ্রাম আবাহনী তেমনি ব্যক্তিগত লড়াইয়ে সবার উপরে আবাহনীর নাইজেরিয়ান স্ট্রাইকার সানডে চিজোবা। ১০ গোল করে তিনি আছেন গোলদাতাদের শীর্ষে। ১১ ম্যাচের ৭ ম্যাচেই গোল করেছেন সানডে। তিনি জোড়া গোল করেছেন আরামবাগ, বারিধারা ও রহমতগঞ্জের বিপক্ষে। একটি করে গোল করেছেন চট্টগ্রাম আবাহনী, মুক্তিযোদ্ধা, মোহামেডান ও শেখ জামালের বিপক্ষে। ৯ টি করে গোল নিয়ে সানডের পেছনে আছেন শেখ জামালের হাইতিয়ান ফরোয়ার্ড ওয়েডসন ও ব্রাদার্সের নাইজেরিয়ান ফরোয়ার্ড এনকোচা কিংসলে।

 

প্রথম পর্ব শেষে পয়েন্ট টেবিল
দল                    খেলা   জয়      ড্র       হার      গোল          পয়েন্ট
চট্ট.আাবাহনী            ১১      ৭     ৩        ১        ২১/৯            ২৪
আবাহনী                 ১১      ৬     ৫        ০        ১ ৯/৮           ২৩
রহমতগঞ্জ               ১১      ৬      ৪        ১        ২০/১৩          ২২
শেখ জামাল             ১১      ৫      ৪        ২        ২৪/১৯          ১৯
মুক্তিযোদ্ধা               ১১      ৫      ৩       ৩        ১৮/১২          ১৮
আরামবাগ               ১১      ৩      ৬        ২       ১৪/১৩          ১৫
ব্রাদার্স                    ১১      ২      ৫        ৪        ১৯/২১          ১১
বিজেএমসি              ১১       ২      ৫       ৪        ১৩/১৬          ১১
সকার ক্লাব               ১১       ২     ৩       ৬        ১০/১৬           ৯
মোহামেডান              ১১       ১     ৬       ৪         ৯/১৫            ৯
শেখ রাসেল              ১১       ২     ২       ৭         ৬/১৫            ৮
উ.বারিধারা               ১১       ২     ০       ৯         ১১/২৭           ৬

 

সোনালীনিউজ/ঢাকা/এমটিআই

Wordbridge School
Link copied!