• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

চট্টগ্রাম পর্ব শেষে সর্বাধিক উইকেট শিকারি


ক্রীড়া প্রতিবেদক নভেম্বর ৩০, ২০১৭, ০৬:০০ পিএম
চট্টগ্রাম পর্ব শেষে সর্বাধিক উইকেট শিকারি

ফাইল ছবি

ঢাকা: বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) পঞ্চম আসরের তিন পর্ব শেষ। সিলেট থেকে ঢাকা হয়ে চট্টগ্রাম। আগামী ২ ডিসেম্বর মিরপুরে শুরু হতে যাচ্ছে চূড়ান্ত পর্ব। নামিদামি অনেক বিদেশি তারকাদের ভিরেও এখন পর্যন্ত এগিয়ে বাংলাদেশের বোলাররাই। তিন পর্ব শেষে সেরা দশ উইকেট শিকারির তালিকার সাত জনই বাংলাদেশের।

ইতিমধ্যেই চট্টগ্রাম পর্ব শেষে ফের ঢাকায় ফিরছে সাতটি দল। এখন পর্যন্ত ৯ ম্যাচ খেলে ৭টি জয় আর দুই হারে ১৪ পয়েন্ট নিয়ে তালিকার শীর্ষে রয়েছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। ১০টি ম্যাচ খেলে ৬টি জয়, ৩টি পরাজয় আর এক ড্রয়ে ১৩ পয়েন্ট নিয়ে দ্বিতীয় অবস্থানে খুলনা টাইটান্স। সমান সংখ্যক ম্যাচ খেলে ৫টি জয়, ৪টি পরাজয় এবং একটি ড্র করে ১১ পয়েন্ট নিয়ে তালিকার তৃতীয় অবস্থানে চ্যাম্পিয়ন ঢাকা ডিনামাইটস।

চট্টগ্রাম পর্ব শেষে বোলারদের মধ্যে সবচেয়ে বশি উইকেট নিয়ে তালিকার শীর্ষে রয়েছ্নে আবু জায়েদ রাহী। ৯ ম্যাচ খেলে মোট ১৫টি উইকেট শিকার করেছেন খুলনা টাইটান্সের এই বোলার। এবারের বিপিএলে স্থানীয় স্পিনাররা ব্যর্থ হলেও ব্যতিক্রম সাকিব আল হাসান। ১৩ উইকেট শিকার করে তালিকার দ্বিতীয় স্থানেই অবস্থান করছেরন বিশ্বসেরা এই অলরাউন্ডার। সাকিবের সমান ১৩ উইকেট পেলেও ইকোনমি রেটে পিছিয়ে থেকে তালিকার তৃতীয়স্থানে রয়েছেন তাসকিন আহমেদ।

সমান ১২ উইকেট নিয়ে পর্যায়ক্রমে চতুর্থ ও পঞ্চমস্থানে রয়েছেন আবু হায়দার রনি ও মোহাম্মদ সাইফ উদ্দিন। দ্বিতীয় স্পিনার হিসেবে শীর্ষ দশ উইকেট সংগ্রাহকের তালিকার ষষ্ঠস্থানে পাকিস্তানি শহীদ আফ্রিদি। তার ঝুলিতে এখনো পর্যন্ত গেছে মোট ১১টি উইকেট।

আফ্রিদির সমান ১১টি উইকেট শিকার করে পরের অবস্থানেই রয়েছেন বাংলাদেশের আরেক পেসার শফিউল ইসলাম। এক উইকেট কম নিয়ে পর্যায়ক্রমে তালিকার অষ্টম, নবম ও দশমস্থানে অবস্থান মোহাম্মদ সামি, ডোয়াইন ব্রাভো ও মাশরাফি মুর্তজার। প্রত্যেকের নামের পাশেই রয়েছে ১০টি করে উইকেট।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!