• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

চট্টগ্রামে উদযাপিত হচ্ছে জসনে জুলুস


চট্টগ্রাম প্রতিনিধি ডিসেম্বর ১৩, ২০১৬, ০১:৪৫ পিএম
চট্টগ্রামে উদযাপিত হচ্ছে জসনে জুলুস

পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) উপলক্ষে চট্টগ্রাম জামেয়া আহমদিয়া সুন্নিয়া মাদ্রাসার উদ্যোগে লাখো ধর্মপ্রাণ মানুষের অংশগ্রহণে চলছে জসনে-জুলুস উদযাপন।

মঙ্গলবার (১৩ ডিসেম্বর) সকাল থেকে ধর্মীয় ভাবগাম্ভীর্যপূর্ণ এই মাহফিলে চট্টগ্রাম বিভাগের ১০ জেলার কয়েক লাখ ধর্মপ্রাণ মুসলমান অংশগ্রহণ করেন।

পাকিস্তান থেকে আগত আওলাদে রাসুল, পীরে কামেল আল্লামা সৈয়দ মোহাম্মদ তাহের শাহ মাদ্দাজিল্লুহুল আলী মিলাদুন্নবীর জুলুসে নেতৃত্ব দেন। এই সময় তাহের শাহ`র সঙ্গে আরো ছিলেন তার দুই ছেলে সৈয়দ কাশেম শাহ এবং সৈয়দ হামিদ শাহ।

সকালে চট্টগ্রাম জামেয়া মাদ্রাসার খানকা-এ কাদেরিয়া থেকে মিল্লাদুন্নবী উপলক্ষে জুলুসের আনুষ্ঠানিকতা শুরু হয়। চট্টগ্রাম মহানগরের চকবাজার, চেরাগী পাহাড়, জামালখান, প্রেসক্লাব, বিবির হাট, ওয়াসা, ষোলশহর, দুইনম্বর গেট, ওয়াসা, জিইসি, মোমিন রোড, আন্দরকিল্লাসহ বিভিন্ন এলাকা থেকে শত শত গাড়ি বহর জুলুসে অংশগ্রহণ করে।

এ ছাড়া চট্টগ্রাম জেলার রাঙ্গুনিয়া, রাউজান, কাপ্তাই, রাঙ্গামাটি, পটিয়া, সাতকানিয়া দোহাজারী, হাটহাজারী, ফটিকছড়ি, মীরসরাই, সীতাকুণ্ডসহ চট্টগ্রাম বিভাগের প্রায় সব উপজেলা থেকে ধর্মপ্রাণ লাখো সুন্নি মুসলমান ব্যানার, ফেস্টুন, ধর্মীয় পতাকা ও গাড়ি বহর নিয়ে এই জসনে জুলুসে অংশগ্রহণ করেন।

নারায়ে তাকবির, নারায়ে রেসালত, নাতে রাসুলসহ বিভিন্ন ধর্মীয় স্লোগানে মুখরিত হয়ে ওঠে মহানগরীর প্রতিটি মহাসড়ক ও অলিগলি। জুলুসের শোভাযাত্রা চলার সময় আল্লামা তাহের শাহকে দেখার জন্য লাখ লাখ মানুষ সড়কের দুই পাশে ভিড় করেন।

বিকাল থেকে রাত পর্যন্ত জামেয়া আহমদিয়া সুন্নিয়া আলিয়া মাদরাসা প্রাঙ্গণে শুরু হয় ওয়াজ নসীহত ও জিকির। এরপর আখেরি মুনাজাতের মাধ্যমে দেশের আম জনগোষ্ঠীর কল্যাণ কামনায় শেষ হয় মীলাদুন্নবী (স) উদযাপনের আনুষ্ঠানিকতা।

সোনালীনিউজ/ঢাকা/এমএইউ

Wordbridge School
Link copied!