• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

চট্টগ্রামে খেলবেন মোস্তাফিজ, রাজশাহী জিতবে?


ক্রীড়া প্রতিবেদক নভেম্বর ২৩, ২০১৭, ০৫:৪৪ পিএম
চট্টগ্রামে খেলবেন মোস্তাফিজ, রাজশাহী জিতবে?

ফাইল ছবি

ঢাকা: দুর্দান্ত দাপটে ধুমকেতুর মতো বাংলাদেশের ক্রিকেটে আবির্ভাব ঘটেছে মোস্তাফিজুর রহমানের। গোটা ক্রিকেট বিশ্ব মুগ্ধ হয়েছে তার বোলিং কারিশমায়। কিন্তু ছোট্ট এই ক্যারিয়ারে মুদ্রার এপিঠ ওপিঠ দেখে ফেলেছেন বিস্ময় বালক। কিন্তু দমে যাননি অদম্য ফিজ। কঠোর পরিশ্রম আর দৃঢ় মনোবলের কারণে ফিরে এসেছেন বাইশ গজের লড়াইয়ে।

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) পঞ্চম আসর মাঠে গড়িয়েছে গত ৪ নভেম্বর। কিন্তু হতাশ ফিজ ভক্তরা। ইনজুরির কারনে মাঠে নামা হয়নি তার। অবশেষে ভক্তদের সুসংবাদ দিলেন মোস্তাফিজ। চট্টগ্রাম পর্বে পয়েট তালিকার শীর্ষ দল কুমিল্লা ভিক্টোরিয়ান্সের বিপক্ষে রাজশাহী কিংসের হয়ে বাইশ গজের লড়াইয়ে নামছেন কাটার মাষ্টার। বিষয়টি নিশ্চিত করেছেন রাজশাহীর ফিজিও বায়েজিত আহমেদ।

বৃহস্পতিবার (২৩ নভেম্বর) সাংবাদিকদের ফিজিও বায়েজিত জানান, ‘দক্ষিণ আফ্রিকা সফর থেকে চোট নিয়ে আসার পর থেকে মোস্তাফিজকে নিবিড় পর্যবেক্ষণে রেখেছি আমরা। পুনর্বাসন প্রক্রিয়া শেষে ঢাকা পর্বে দলের সাথে যোগ দেয় সে। গত কয়েকদিন যাবত নেটে পুরোদমে অনুশীলন করছে। এই মুহুর্তে শতভাগ প্রস্তুত মোস্তাফিজ।’

বৃহস্পতিবারও নেটে স্বাচ্ছন্দ্যে পাঁচ ওভার বল করেছেন জানিয়ে বায়েজিত আহমেদ বলেন, ‘মোস্তাফিজ আজকের অনুশীলনসহ মোট চার সেশনে বল করেছে। আজও স্বাচ্ছন্দ্যে পাঁচ ওভার বল করেছে। ও যে প্রস্তুত এটাই তার বড় প্রমাণ। চোট নিয়ে কোন ধরণের সমস্যা অনুভব করছেন না তিনি।’

প্রসঙ্গত, চোটের কারণে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) গত আসরেও খেলতে পারেননি মোস্তাফিজুর রহমান। পঞ্চম আসরের আগে দক্ষিণ আফ্রিকা থেকে চোট নিয়ে দেশে ফেরেন তিনি। ফলে বিপিএলের শুরুতে মাঠে নামা হয়নি। গোড়ালির চোট থেকে সেরে মোস্তাফিজ ঢাকা পর্ব থেকে বিপিএলে খেলবে ধারণা করা হলেও শেষ পর্যন্ত তা আর হয়ে উঠেনি।

এদিকে দুই পর্বে মোটেও ভাল খেলেনি রাজশাহী কিংস। তাদের জন্য সুখবর মোস্তাফিজ মাঠে ফিরছেন। ২৫ নভেম্বর কুমিল্লা ভিক্টোরিয়ান্সের বিপক্ষে মাঠে নামবে রাজশাহী কিংস। মোস্তাফিজের প্রত্যাবর্তনে কেমন করে রাজশাহী। সেটাই এখন দেখার বিষয়।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!