• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

চট্টগ্রামে ‘জঙ্গি আস্তানা’ থেকে ‍হুজির ৫ সদস্য আটক


চট্টগ্রাম প্রতিনিধি ডিসেম্বর ৮, ২০১৬, ১০:৪৬ এএম
চট্টগ্রামে ‘জঙ্গি আস্তানা’ থেকে ‍হুজির ৫ সদস্য আটক

চট্টগ্রামের পাহাড়তলী থানা উত্তর কর্নেলহাট এলাকার মুকিম তালুকদার বাড়ির ‘জঙ্গি আস্তানায়’ অভিযান চালিয়ে হরকাতুল জিহাদের পাঁচ সদস্যকে আটক করেছে র‌্যাব-৭। ওই আস্তানা থেকে বিপুল পরিমাণ অস্ত্র, গোলাবারুদ ও জিহাদি বই উদ্ধার করেছে বলে দাবি র‌্যাবের। আটকরা হলেন, তাজুল ইসলাম, নাজিম উদ্দীন, হাফেজ আবু যর গিফারী, নূরে আলম ও ইতসাফ আহমেদ।

বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) সকাল ১০টার দিকে ওই আস্তানায় অভিযান চালিয়ে তাদেরকে আটক করা হয়।

র‌্যাব জানায়, গোপন সংবাদের ভিত্তিতে জানতে র‌্যাব ওই বাড়িটিতে অভিযান চালায়। এ সময় ভেতরে থাকা ‘জঙ্গিরা’ আগুন জালিয়ে আত্মাহুতির চেষ্টা করে। পরে র‌্যাব ঘরের দরজা ভেঙে ভেতরে ঢুকে তিনজনকে আটক করে র‌্যাব। তাদের আনুমানিক বয়স ৩০ থেকে ৩৫ বছরের মধ্যে। এছাড়া আস্তানাটি থেকে বোমা ও বিস্ফোরক দ্রব্যও উদ্ধার করা হয়েছে।

র‌্যাব-৭ এর পরিচালক মিফতা উদ্দিন আহমেদ জানান, তারা যেখানে অভিযানে গেছেন সেটি একটি দোতলা বাড়ি। বাড়িটির ভেতর থেকে দরজা বন্ধ ছিল। তিনি জানান, বারবার দরজা খুলতে বলা হলেও ভেতরের কেউ দরজা খুলে না দেওয়ায় র‌্যাব সদস্যরা বাড়িটির বাইরে অবস্থান নেন।

অভিযানের সময় গোলাগুলির কোনো শব্দ পাওয়া যায়নি। আশপাশের সড়কগুলোর পাশাপাশি বাড়ির ছাদে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন করা হয়েছে। গণমাধ্যমকর্মী ছাড়া বাড়িটির আশপাশের সড়ক দিয়ে কাউকে প্রবেশ করতে দেয়া হচ্ছে না। পুরো এলাকা নিরাপত্তার চাদরে ঢেকে রাখা হয়েছে।

গতকাল দিবাগত রাতে নগরী থেকে অস্ত্রসহ তাজুল ইসলাম ও নাজিম উদ্দীন নামে দুইজনকে আটক করেছিল আইনশৃঙ্খলা বাহিনী। তাদের দেয়া তথ্য অনুযায়ী সকালে বাড়িটিতে অভিযান চালিয়ে আরও তিনজনকে আটক করে র‌্যাব।

সোনালীনিউজ/ঢাকা/এমএইউ

Wordbridge School
Link copied!