• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

চট্টগ্রামে প্রধানমন্ত্রীর জনসভাকে ঘিরে চলছে ব্যাপক প্রস্তুতি


চট্টগ্রাম ব্যুরো মার্চ ২০, ২০১৮, ০১:২৭ পিএম
চট্টগ্রামে প্রধানমন্ত্রীর জনসভাকে ঘিরে চলছে ব্যাপক প্রস্তুতি

চট্টগ্রাম : সতেরো বছর পর বুধবার (২১ মার্চ) দক্ষিণ চট্টগ্রামে জনসভায় আসবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পটিয়া আদর্শ উচ্চ বিদ্যালয় মাঠের এ জনসভাকে ঘিরে চট্টগ্রামজুড়েই আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের মধ্যে সৃষ্টি হয়েছে অন্য রকম উৎসাহ-উদ্দীপনা।

আওয়ামী লীগ নেতারা বলছেন, প্রধানমন্ত্রীর এ জনসভাকে স্মরণকালের সর্ববৃহৎ জনসমাবেশে পরিণত করতে চান তারা। যাতে আগামী নির্বাচনকে সামনে রেখে প্রধানমন্ত্রীর বার্তা তৃণমূল পর্যায়ের জনগণের কাছে পৌঁছে যায়। একই সঙ্গে জনসভাকে কেন্দ্র করে জনদুর্ভোগ সহনীয় রাখার লক্ষ্যে নেওয়া হয়েছে নানা পরিকল্পনা।

জনসভার সার্বিক প্রস্তুতি জানাতে আওয়ামী লীগের পক্ষ থেকে সোমবার (১৯ মার্চ) চট্টগ্রাম প্রেস ক্লাবে সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। এতে লিখিত বক্তব্যে দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোসলেম উদ্দিন আহমেদ বলেন, ২০০৯ সালে রাষ্ট্র ক্ষমতায় আসীন হয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্ণফুলী তৃতীয় সেতু উদ্বোধনকালে কর্ণফুলী থানা এলাকায় দক্ষিণ জেলা আওয়ামী লীগ আয়োজিত জনসভায় প্রধান অতিথি হয়ে এসেছিলেন। ১৭ বছর পর দ্বিতীয়বারের মতো তিনি দক্ষিণ চট্টগ্রামে আসছেন। তাই তার এ জনসভা অত্যন্ত গুরুত্বপূর্ণ। প্রধানমন্ত্রীর আগমনকে কেন্দ্র করে দক্ষিণ চট্টগ্রাম তথা পুরো চট্টগ্রামে সর্বস্তরের নেতাকর্মীদের মধ্যে প্রাণচাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। এ জনসভায় দলের নেতাকর্মীরা আগামী নির্বাচনে নৌকার জয় নিশ্চিত করতে নতুন করে দৃঢ় শপথ নেবেন।

তিনি বলেন, প্রধানমন্ত্রীর জনসভাকে সামনে রেখে দক্ষিণ জেলা আওয়ামী লীগের আটটি সাংগঠনিক উপজেলা কমিটির উদ্যোগে মাইকিং, পোস্টার ও প্রচারপত্র বিলির মধ্য দিয়ে ব্যাপক প্রচারণা চলছে। এ জনসভায় তিন লক্ষাধিক মানুষের সমাগম ঘটবে বলে আশা করা যাচ্ছে। মাঠের বাইরে কয়েক কিলোমিটার জুড়ে থাকবে মাইকের ব্যবস্থা। জনসভার নিরাপত্তার জন্য ২০০ সিসিটিভি লাগানো হবে। জনসভাস্থলের বাইরেও যাতে মানুষ সভার কার্যক্রম উপভোগ করতে পারে, সেজন্য এলইডি স্ক্রিন লাগানো হবে। জনদুর্ভোগ কমাতে এদিন চট্টগ্রাম-কক্সবাজার রুটের গাড়িগুলো বিকল্প সড়কে চলাচল করবে।

এদিন শুধু জনসভামুখী গাড়িগুলো পটিয়া প্রবেশ করতে পারবে। বাকি গাড়িগুলো গাছবাড়িয়া-বরকল-আনোয়ারা সড়ক হয়ে যাতায়াত করবে।

বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক এনামুল হক শামীম সংবাদ সম্মেলনে বলেন, সারা দেশের অভিজ্ঞতার আলোকে বলতে পারি, প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে জনসাধারণ সামান্য দুর্ভোগ মানসিকভাবে মেনে নেন। তারা উৎসাহ-উদ্দীপনার মধ্যেই থাকেন। তারপরও আমাদের দিক থেকে, দল, সরকার ও প্রশাসনের দিক থেকে চেষ্টা করব জনদুর্ভোগ যাতে কম হয়, সহনীয় পর্যায়ে থাকে। তিনি জানান, জনসভা থেকে প্রধানমন্ত্রী বেশ কয়েকটি প্রকল্পের উদ্বোধন করবেন এবং নতুন প্রকল্প বাস্তবায়নের ঘোষণা দেবেন।

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে ভূমি প্রতিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ, চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক ও সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন, উত্তর জেলা আওয়ামী লীগ সভাপতি নুরুল আলম চৌধুরী, আওয়ামী লীগের কেন্দ্রীয় উপ-প্রচার সম্পাদক আমিনুল ইসলাম, দক্ষিণ জেলার সাধারণ সম্পাদক মফিজুর রহমান, উত্তর জেলার সাধারণ সম্পাদক এমএ সালাম, শামসুল হক চৌধুরী এমপি, ওয়াসিকা আয়শা খান এমপি, মোতাহেরুল ইসলাম চৌধুরী, আবু সুফিয়ান প্রমুখ উপস্থিত ছিলেন।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!