• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

চব্বিশ ঘণ্টার পর্যবেক্ষণে আইভি


নিজস্ব প্রতিবেদক জানুয়ারি ১৮, ২০১৮, ০৭:৫১ পিএম
চব্বিশ ঘণ্টার পর্যবেক্ষণে আইভি

ঢাকা: নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের (নাসিক) মেয়র সেলিনা হায়াৎ আইভীকে ঢাকার ল্যাব এইড হাসপাতালের সিসিইউতে(করোনারি কেয়ার ইউনিট) ভর্তি করা হয়েছে। তার চিকিৎসার জন্য গঠন করা হয়েছে পাঁচ সদস্যের মেডিকেল বোর্ড।

চিকিৎসকরা জানিয়েছে, আইভির অবস্থা ভলো হলেও তাকে ২৪ ঘণ্টার পর্যবেক্ষণে রাখা হয়েছে। বুকে ব্যাথা ও প্রেসার কমে যাওয়া নিয়ে বৃহস্পতিবার(১৮ জানুয়ারি) নারায়ণগঞ্জ থেকে ঢাকায় আনা হয় আইভিকে। 

ডা. বরেন চক্রবর্তীর নেতৃত্বে চিকিৎসকরা তার পরীক্ষা-নিরীক্ষা করছেন। ল্যাবএইড হাসপাতাল থেকে জানানো হয়েছে, মেডিকেল বোর্ডের অন্য সদস্যরা হলেন- প্রফেসর আব্দুর জাহেদ,  ডা. সোহরাব উদ জামান, ডা. মাহবুবুর রহমান ও ডা. মাহবুবুল ইসলাম।

ডা. বরেন চক্রবর্তী বলেন, আমরা এনজিওগ্রাম করেছি। প্রথম এনজিওগ্রামে তেমন কিছু ধরা পরেনি। তার শরীরে আঘাত রয়েছে ও আজকে বমি হওয়ায় তার নিউরোলজির কোনও সমস্যা আছে কিনা তা দেখা হচ্ছে। তিনি আরও বলেন, সেলিনা হায়াৎ নরমাল কথাবার্তা বলছেন। তবে পুরোপুরি শঙ্কামুক্ত বলা যাবে না। তাকে আমরা ২৪ ঘণ্টা পর্যবেক্ষণে রেখেছি। ২৪ ঘণ্টা পর আমরা আবারও আপডেট জানাবো।

মেয়র আইভীর শারীরিক অবস্থা বর্তমানে স্বাভাবিক রয়েছে বলে জানিয়েছেন ল্যাবএইড কার্ডিয়াক হাসপাতালের চিফ কার্ডিয়াক অ্যানেসথেসিওলজিস্ট ডা. মাহবুবুল ইসলাম। বৃহস্পতিবার (১৮ জানুয়ারি) বিকাল সাড়ে পাঁচটার দিকে তিনি সাংবাদিকদের এ কথা জানান।

ডা. মাহবুবুল ইসলাম বলেন, এখানে সিনিয়র চিকিৎসক সবাই আছেন। তার (আইভী) শারীরিক অবস্থা এখন স্বাভাবিক। আমরা অন্যান্য পরীক্ষা-নিরীক্ষা করে দেখছি। বিকেল তিনটার দিকে নগর ভবনে থাকা অবস্থায় আইভী হঠাৎ অসুস্থ হয়ে পড়েন। পরে তাকে দ্রুত ঢাকার ল্যাবএইড হাসপাতালে আনা হয়। 

মেয়রের ব্যক্তিগত কর্মকর্তা (পিএ-২) আবুল হোসেন বলেন, মেয়র বিকালে নিজ কার্যালয়ে একটি জাতীয় দৈনিকের সাংবাদিকের সঙ্গে আলাপ করছিলেন। এ সময় তিনি অসুস্থ বোধ করেন। বমি বমি ভাব হলে তিনি বাথরুমে গিয়ে বমি করেন। পরে বের হয়ে স্যালাইন খান।

তিনি আরও বলেন, মেয়র অসুস্থ হয়ে পড়লে সিটি করপোরেশনের মেডিক্যাল অফিসার গোলাম মোস্তফার নেতৃত্বে একটি চিকিৎসক দল তার প্রাথমিক চিকিৎসা দেন। চিকিৎসকরা এ সময় তার প্রেসার লো পাচ্ছিলেন। তাকে তাৎক্ষণিক স্যালাইন পুশ করার সিদ্ধান্ত নেন তারা। পরে শারীরিক অবস্থার অবণতি হলে তাকে নিয়ে দ্রুত অ্যাম্বুলেন্সে করে ঢাকায় রওনা দেন চিকিৎসকরা।

সোনালীনিউজ/আতা

Wordbridge School
Link copied!