• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

চলচ্চিত্র ঘিরেই সব ভাবনা তমা মির্জার


বিনোদন প্রতিবেদক আগস্ট ৫, ২০১৬, ০৪:৪৮ পিএম
চলচ্চিত্র ঘিরেই সব ভাবনা তমা মির্জার

চলচ্চিত্রে এসে কেউ দ্রুত দৌড় দিয়ে নাম, যশ, খ্যাতি অর্জন করতে চান। আবার কেউ ভালো কাজ দিয়ে ধীরে ধীরে এগিয়ে যেতে চান।

অভিনেত্রী তমা মির্জা দ্বিতীয় পথটা বেছে নিয়েছেন। তিনি ধীর গতিতে চলচ্চিত্রে নিজের একটা আলাদা অবস্থান তৈরি করেছেন। বেশ কয়েক বছর ধরেই চলচ্চিত্রে কাজ করছেন এ অভিনেত্রী। এ পর্যন্ত ‘বল না তুমি আমার’, ‘ও আমার দেশের মাটি’, ‘তোমার কাছে ঋণী’, ‘ইভটিজিং’, ‘মানিক রতন দুই ভাই’, ‘এক মন এক প্রাণ’, ‘পালাবার পথ নাই’, ‘তোমার মাঝে আমি’, ‘নদীজন’সহ বেশকিছু ছবিতে দাপটের সঙ্গে কাজ করেছেন তিনি। বর্তমানে ‘অ্যাডিকশন’, ‘গ্রাস’, ‘গেম রিটার্নস’ ও ‘চল পালাই’- চারটি ছবি তার হাতে।

এছাড়া আরিফিন শুভর বিপরীতে শাহাদাৎ হোসেন লিটনের ‘লাভলী’ ছবিতে কাজ করেছেন তমা। এ ছবিটি এখন মুক্তির অপেক্ষায়। বর্তমান কাজের ব্যস্ততা নিয়ে তমা মির্জা বলেন, ‘গেম রিটার্নস’ ছবির কাজে কক্সবাজারে ছিলাম। ছবিটি পরিচালনা করছেন রয়েল খান। কাজটি বেশ ভালোভাবেই এগুচ্ছে। বান্দরবানে গানের শুটিং হওয়ার কথা থাকলেও বৃষ্টির জন্য কক্সবাজারেই গানের কাজ হয়েছে।

এরই মধ্যে এ ছবির এক-তৃতীয়াংশ কাজ শেষ হয়েছে। আশা করি ছবিটি দর্শকরা পছন্দ করবেন। এ ছবির বাইরে দেবাশীষ বিশ্বাসের ‘চল পালাই’ ছবিরও কাজ করেছি। এতে আমার বিপরীতে অভিনয় করছেন শিপন ও শাহরিয়াজ। এ দুজনের মধ্যে কার সঙ্গে আমি পালাবো তা দেখার জন্য একটু অপেক্ষা করতে হবে। কাজটি বেশ ভালোভাবে এগিয়ে চলছে। আশা করি ছবিটি সবার পছন্দ হবে।

এদিকে এ ছবিটি ছাড়াও মঞ্জুর ইসলামের লেখা কাহিনী ও সংলাপে ‘অ্যাডিকশন’ ছবিতেও কাজ করা হয়েছে। তথ্যপ্রযুক্তি, মাদক, বন্ধু সব মিলিয়ে এই  সময়ের একটি গল্প। এই ছবি থেকে দর্শক এক ধরনের বার্তা পাবেন। এম কে জামান পরিচালিত এ ছবিতে আমার নায়ক শাহরিয়াজ। তবে এসব বাণিজ্যিক ছবির বাইরে ভিন্ন গল্প নিয়ে নির্মিত একটি ছবিতে কাজ করেছেন তমা। এর নাম ‘গ্রাস’। সেপ্টেম্বরে ছবিটি মুক্তি পাওয়ার কথা রয়েছে।

এ ছবিটি নিয়ে জানতে চাইলে তিনি বলেন, ‘গ্রাস’ ছবিটি পরিচালনা করেছেন মারিয়া তুষার। এ ছবির কাজ শেষ। তরুণ এক নির্মাতাকে ঘিরে এ ছবির কাহিনী। এই চরিত্রে অভিনয় করেছেন আর বি প্রীতম। একটি ছবি তৈরি করতে এসে তাকে কিছু সংকট মোকাবিলা করতে হয়। এখানে নির্মাতার গার্লফ্রেন্ড চরিত্রে অভিনয় করেছি। এক সম্ভ্রান্ত পরিবারের মেয়ের চরিত্রে আমাকে দেখবেন দর্শক।

আমার বিশ্বাস, ভিন্ন গল্প নিয়ে তৈরি এ ছবিটি মুক্তি পেলে দর্শকরা পছন্দ করবেন। বড় পর্দার পাশাপাশি মাঝে মাঝে ছোট পর্দায়ও কাজ করেন তমা। তবে সেই সংখ্যাটা অন্য অনেকের চেয়েই কম। গত ঈদে চ্যানেল আইয়ে একটি টেলিছবিতে চিত্রনায়ক আমিন খানের বিপরীতে কাজ করেছেন তমা। এর নাম ‘হবু জামাই’।

এবারের ঈদে কাজ করা নিয়ে তমা বলেন, ছোট পর্দায় আমি সারা বছরে দুটোর বেশি কাজ করি না। গত ঈদে ফেরারী ফরহাদের রচনায় রবিন খানের পরিচালনায় ‘হবু জামাই’ টেলিছবিতে কাজ করেছিলাম। এ কাজটি দর্শকরা খুব পছন্দ করেছেন। প্রচারের পর বেশ সাড়া পেয়েছি। এমন ভালো গল্প হলে অবশ্যই কাজ করবো। চলচ্চিত্রের প্রতিই তমার ভালোবাসা নিরন্তর। যেহেতু এই জগতের মানুষ তিনি তাই তার স্বপ্নটাও এই জগতকে নিয়ে।

তমা বলেন, আমার সব ভাবনা চলচ্চিত্রকে ঘিরেই। ফিল্মের ব্যবসা করার ইচ্ছে রয়েছে। দেখা যাক শেষ পর্যন্ত কি হয়। আর কোনো ধরনের চাপ নিয়ে কাজ করতে চাই না। পর্দায় খুব বেশি বাণিজ্যিক হওয়ার ইচ্ছা নেই। পরিবার আমার কাছে আগে। এটা মাথায় রেখে কাজ করে যেতে চাই।

সোনালীনিউজ/ঢাকা/এমটিআই

Wordbridge School
Link copied!