• ঢাকা
  • মঙ্গলবার, ১৬ এপ্রিল, ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১

চলচ্চিত্রে ফিরলেন মম


বিনোদন প্রতিবেদক জুলাই ২২, ২০১৬, ১২:৩২ পিএম
চলচ্চিত্রে ফিরলেন মম

প্রায় দুই বছর পর চলচ্চিত্রে ফিরলেন জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত অভিনেত্রী জাকিয়া বারী মম। বিরতি ভেঙে আবারও রুপালি পর্দায় সরব হচ্ছেন তিনি। বর্তমানে মম দুটি ছবিতে চুক্তিবদ্ধ হয়েছেন। এগুলো হচ্ছেথ ‘আমি শুধু তোর হব’ ও ‘স্বপ্ন বাড়ি’। অচিরেই ছবিগুলোর শুটিং শুরু করবেন তিনি।

চলচ্চিত্রে নিয়মিত কাজ করার প্রসঙ্গে মম বলেন, ‘আমি নিজেকে ছোটপর্দার অভিনেত্রীই মনে করি। তাই ছোটপর্দায় নিয়মিত কাজ করছি। তবে ভালো বাজেটের, ভালো গল্পের চলচ্চিত্রের কাজের প্রস্তাব পেলে অবশ্যই কাজ করব। এ পর্যন্ত আমার তিনটি ছবি মুক্তি পেয়েছে। প্রত্যেকটা ছবিই দর্শক ভালোভাবে নিয়েছেন। এরপর অনেক ছবির প্রস্তাব আসছে। কিন্তু গল্প ও মানসম্পন্ন ছবি নয় বলে কাজগুলো করা হয়নি। ঢালাওভাবে সব ছবির কাজ করতে চাই না। মানসম্পন্ন ছবি পেলেই কাজ করব।’

এদিকে আগামী ১ আগস্ট পাবনায় ‘আমি শুধু তোর হব’ শীর্ষক নতুন চলচ্চিত্রের কাজ শুরু করবেন। রফিক শিকদারের পরিচালনায় এ ছবিতে মমর বিপরীতে অভিনয় করেবেন মডেল-অভিনেতা নিরব হোসেন। চলচ্চিত্রটির মাধ্যমে প্রথমবারের মতো জুটিবদ্ধ হলেন তারা।

একাধিক ছবিতে এখন পর্যস্ত অভিনয় করেছেন অভিনেত্রী মম। তার অভিনীত সবচেয়ে আলোচিত ছবি বাংলাদেশের সুপারস্টার অভিনেতা আরেফিন শুভর সঙ্গে ‘ছুঁয়ে দিলে মন’। দর্শকনন্দিত এমন ছবি উপহার দেয়ার পরও নতুন ছবি নিয়ে নার্ভাস মম। তাই মঙ্গলবার সন্ধ্যায় ‘আমি শুধু তোর হব’ চলচ্চিত্রের মহরত অনুষ্ঠানে কথা বলতে এসেও নিজের নার্ভাসনেসটাকে আড়াল করলেন না তিনি।

এ প্রসঙ্গে মম বলেন, যে কোনো ছবিতে কাজ করাই আমার জন্য বড় ব্যাপার। আর প্রত্যেক ছবির শুরুতেই আমি মারাত্মকভাবে নার্ভাস ফিল করি। আমার ভয় লাগে যে দর্শকরা এই ছবিটিতে আমাকে কীভাবে নেবে। কিন্তু দর্শকের কাছে পৌঁছানোর জন্য সবসময় আমার সর্বোচ্চ চেষ্টাটা থাকে। ‘আমি শুধু তোর হব’ ছবিটির গল্পটি সুন্দর, নির্মাতাও বেশ ডিটারমাইন্ড। আশা করছি সহঅভিনতো আর সবার সহায়তা পেলে ভালো কিছু উপহার দিতে পারব।

নতুন এই জুটিকে আগামী দিনে বাংলা চলচ্চিত্রে সম্ভাবনাময় জুটি হিসেবে দেখছেন বাংলা চলচ্চিত্র সংশ্লিষ্টরা। এদিকে অচিরেই 'স্বপ্নবাড়ী' শীর্ষক চলচ্চিত্রের কাজ শুরু করবেন বলে মম জানিয়েছেন। তানিম রহমান অংশু পরিচালিত এ ছবিতে মমর বিপরীতে অভিনয় করবেন জনপ্রিয় অভিনেতা আনিসুর রহমান মিলন। এটি এ জুটির দ্বিতীয় ছবি।

চলচ্চিত্রে ছাড়াও বর্তমানে মম ছোট পর্দায় বেশকিছু নাটকের কাজ নিয়ে ব্যস্ত আছেন।

উল্লেখ্য, তৌকীর আহমেদের ‘দারুচিনি দ্বীপ’ চলচ্চিত্রে অভিনয়ের মাধ্যমে মমর প্রথম বড়পর্দায় অভিষেক হয়। এই চলচ্চিত্রে অভিনয়ের জন্য তিনি জাতীয় চলচ্চিত্র পুরস্কারও অর্জন করেন। এরপর রকিবুল আলম রকিবের ‘প্রেম করব তোমার সাথ’ শীর্ষক ছবিতে তিনি অভিনয় করেন। এরপর গত বছরের মম অভিনীত সর্বশেষ ‘ছুঁয়ে দিলে মন’ শীর্ষক ছবিটি মুক্তি পায়। শিহাব শাহীন পরিচালিত এ ছবিটি বাংলাদেশে প্রশংসা কুড়িয়ে বিদেশেও দর্শকদের কাছে প্রশংসা পেয়েছে। এ ছবিটি কলকাতায় মুক্তি দেয়া হয়।

সোনালীনিউজ/ঢাকা/এমটিআই

Wordbridge School
Link copied!