• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

চলছে ‍বিএনপির ইশতেহার তৈরির কাজ


নিজস্ব প্রতিবেদক মে ২৩, ২০১৭, ১১:০৬ এএম
চলছে ‍বিএনপির ইশতেহার তৈরির কাজ

ঢাকা : সম্প্রতি ‘ভিশন-২০৩০’ ঘোষণা করে রাজনৈতিক মহলে আলোচনার সূত্রপাত ঘটিয়েছে বিএনপি। এই ভিশনকে কেন্দ্র করেই আগামী জাতীয় নির্বাচনের ইশতেহার তৈরির কাজ শুরু করেছে দলটি।

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ড. আবদুল মঈন খান, নজরুল ইসলাম খান ও আমীর খসরু মাহমুদ চৌধুরী এ কাজের তত্ত্বাবধান করছেন।

এছাড়া দলের বিষয়ভিত্তিক এক্সপার্টরা ইশতেহার তৈরির কাজে যুক্ত হয়েছেন। সাবেক আমলা, সচিব, সাবেক সেনা-নৌ-বিমান, পুলিশের সাবেক কর্মকর্তারা নিজ নিজ কর্মক্ষেত্রে অভিজ্ঞতা দিয়ে ইশতেহার তৈরিতে ব্যস্ত রয়েছেন।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার জমিরউদ্দিন সরকার এ প্রসঙ্গে বলেন, ‘ভিশন-২০৩০’র প্রস্তাবনা, দলের ষষ্ট জাতীয় কাউন্সিলে দেয়া বিএনপি চেয়ারপারসনের বক্তব্য এবং বিগত নির্বাচনের জন্য তৈরি ইশতেহারের সমন্বয়েই হবে আগামী ইশতেহার।

এছাড়া দলের ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু বলেন, সময় ও যুগের চাহিদা ও বিশ্বব্যাপী অর্থনৈতিক পরিবর্তনকে সামনে রেখে, দেশীয় অর্থনীতি, শিক্ষা, যোগাযোগসহ নানা বিষয় মিলিয়ে দেশকে গণতান্ত্রিক রাষ্ট্রে পরিণত করতে যা কিছু প্রয়োজন। তার সবই ইশতেহারে থাকবে। বিশেষজ্ঞরা কাজ করছেন, এরপর দলীয় সর্বোচ্চ ফোরাম এই বিষয়ে সিদ্ধান্ত নেবেন।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!