• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

চলে গেলেন মুক্তিযুদ্ধের সংগঠক শাহ্ হাদীউজ্জামান


যশোর প্রতিনিধি ফেব্রুয়ারি ২০, ২০১৭, ০৭:৪২ পিএম
চলে গেলেন মুক্তিযুদ্ধের সংগঠক শাহ্ হাদীউজ্জামান

যশোর: চলে গেলেন বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহচর ও মুক্তিযুদ্ধের সংগঠক বর্ষীয়ান আওয়ামী লীগ নেতা ও যশোর জেলা পরিষদ চেয়ারম্যান শাহ্ হাদীউজ্জামান (৭৬)।

রোববার (১৯ ফেব্রুয়ারি) রাত ১টায় ঢাকার স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন। সোমবার (২০ ফেব্রুয়ারি) বাদ আসর নওয়াপাড়া পীরবাড়ি মাদ্রসা প্রাঙ্গণে নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। এরপর নওয়াপাড়ার পীরবাড়ির পারিবারিক গোরস্থানে তাকে দাফন করা হয়।

এসময় উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য পিযুষ কান্তি ভট্টাচার্য, সদস্য এসএম কামাল হোসেন, জেলা আওয়ামী লীগের সভাপতি শহিদুল ইসলাম মিলন, সাধারণ সম্পাদক ও সদর উপজেলা চেয়ারম্যান শাহীন চাকলাদার, যশোর-১ আসনের সংসদ সদস্য শেখ আফিল উদ্দীন, যশোর-২ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট মনিরুল ইসলাম, যশোর-৪ আসনের সংসদ সদস্য রণজিৎ কুমার রায়, যশোর-৩ আসনের সাবেক সংসদ সদস্য খালেদুর রহমান টিটো প্রমুখ।

অপরদিকে এক বিবৃতিতে শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা ও মরহুমের রুহের মাগফেরাত কামনা করেছেন যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. আবদুস সাত্তার।

শাহ্ হাদীউজ্জামান প্রাদেশিক পরিষদ ও বাংলাদেশ জাতীয় সংসদে ৫ বার এমপি নির্বাচিত হন। বর্তমান সরকার প্রথম দফায় জেলা পরিষদে তাকে প্রশাসক মনোনীত করে। এবছর প্রথমবার অনুষ্ঠিত জেলা পরিষদের নির্বাচনে তিনি বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান নির্বাচিত হন।

গত ২৫ জানুয়ারি তার জেলা পরিষদ চেয়ারম্যান জীবনের অভিষেক হয়। এর মাত্র ৫ দিন পর ৩০ জানুয়ারি তিনি যশোরের নওয়াপাড়ার বাড়িতে গুরুতর অসুস্থ হয়ে পড়েন। তাকে খুলনার একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে পরীক্ষা-নিরীক্ষার পর চিকিৎসকরা তাকে দ্রুত ঢাকায় স্থানান্তরের পরামর্শ দেন।

পরদিন তাকে হেলিকপ্টারে ঢাকায় নিয়ে স্কয়ার হাসপাতালের আইসিইউতে ভর্তি করা হয়। সেখান থেকে তাকে সিঙ্গাপুরে চিকিৎসার জন্য নেয়া হয়। কিন্তু অবস্থার উন্নতি না হওয়ায় রোববার (১৯ ফেব্রুয়ারি) রাতে তাকে দেশে ফিরিয়ে এনে স্কয়ার হাসপাতালে নেয়া হয়। সেখানে লাইফ সাপোর্ট খুলে ফেলার পর চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।

মৃত্যুকালে তিনি স্ত্রী, ৩ ছেলে ও এক মেয়েসহ অসংখ্য আত্মীয়স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন।

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম

Wordbridge School
Link copied!