• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

চলে গেলেন শওকত হোসেন নীলু


নিজস্ব প্রতিবেদক মে ৬, ২০১৭, ১১:৪৮ পিএম
চলে গেলেন শওকত হোসেন নীলু

ঢাকা: চলে গেলেন ন্যাশনাল পিপলস পার্টি (এনপিপি) ও ন্যাশনালিস্ট ডেমোক্রেটিক ফ্রন্টের (এনডিএফ) চেয়ারম্যান শেখ শওকত হোসেন নীলু। শনিবার (৬ মে) রাত ১০টায় রাজধানীর স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়েছে। (ইন্নালিল্লাহি ওয়াইন্না ইলাইহি রাজিউন)।

নীলুর মৃত্যুর বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন তার ঘনিষ্ঠ রাজনৈতিক সহকর্মী ন্যাশনাল ডেমোক্রেটিক পার্টির (এনডিপি) চেয়ারম্যান আলমগীর মজুমদার। বিশিষ্ট রাজনীতিক নীলুর বয়স হয়েছিল ৬৫ বছর। মৃত্যুকালে স্ত্রী, দুই মেয়ে রাজবিন শওকত ও মেহেরিন শওকতকে রেখে গেছেন। 

শেখ শওকত হোসেন নীলু দীর্ঘদিন ধরে ব্লাড ক্যান্সারে আক্রান্ত ছিলেন। চিকিৎসার জন্য তিনি স্কয়ার হাসপাতালে ভর্তি হয়েছিলেন। সেখানে লাইফ সাপোর্টে িছিলেন।

গোপালগঞ্জের টুঙ্গিপাড়ার ঐতিহ্যবাহী শেখ পরিবারের সন্তান শেখ শওকত হোসেন নীলু প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতিবেশী। তার বাবা শেখ শাহাদাৎ হোসেন ছিলেন শেখ হাসিনার বাবা হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বাল্যবন্ধু, খেলার সাথী ও সহপাঠী। 

গোপালগঞ্জের মিশন স্কুলে সপ্তম শ্রেণি পর্যন্ত বঙ্গবন্ধুর সঙ্গে পড়েছেন নীলুর বাবা। কলকাতা ইসলামিয়া কলেজেও পড়েছেন এক সঙ্গে। দীর্ঘদিন একই সঙ্গে থেকেছেন বেকার হোস্টেলের ২২ নম্বর কক্ষে। ৯ মাসের বড় বঙ্গবন্ধুকে ডেকেছেন ‘মিয়া ভাই’ বলে।

সোনালীনিউজ/এন

Wordbridge School
Link copied!