• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

চলে গেলেন সাংবাদিক তৈয়বুর রহমান


রংপুর প্রতিনিধি নভেম্বর ৮, ২০১৭, ০৮:৪১ পিএম
চলে গেলেন সাংবাদিক তৈয়বুর রহমান

ফাইল ফটো

রংপুর: সবাই রেখে না ফেরার দেশে চলে গেলেন সাংবাদিক তৈয়বুর রহমান স্বপন (৫৮)। যিনি সহকর্মীদের কাছে তৈয়ব ভাই নামে পরিচিত ছিলেন।

অগ্নিদগ্ধ হয়ে চিকিৎসাধীন অবস্থায় বুধবার (৮ নভেম্বর) বিকেলে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে মারা যান তিনি।

সোনালীনিউজডটকমসহ বিভিন্ন জাতীয় দৈনিকে কাজ করা তৈয়বুর রহমান রংপুরে গ্রামের বাড়িতে পরিবারের সঙ্গে ছিলেন।

রংপুর মেডিকেলের বার্ন ইউনিটের প্রধান মারুফুল ইসলাম জানান, মঙ্গলবার (৭ নভেম্বর) দুপুরে বাড়িতে আগুনে দগ্ধ হওয়ার পর তাকে হাসপাতালে আনা হয়েছিল। তার কোমর থেকে নিচের অংশ দগ্ধ হয়েছিল।

তৈয়বুর রহমানের ছোট ভাই তাহমিদুর রহমান শাহীন জানান, তিন মাস আগে স্ট্রোকের পর তার ভাই বাকশক্তি হারিয়ে ফেলেছিলেন। মঙ্গলবার (৭ নভেম্বর) দুপুরে গোসল করানোর পর চেয়ারে বসিয়ে নিচে মশার কয়েল জ্বালিয়ে রাখা হয়েছিল। সেই কয়েলের আগুনেই দগ্ধ হন তিনি।

রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে অর্থনীতিতে মাস্টার্স করার পর কাস্টমসে চাকরি নিয়েছিলেন তৈয়বুর রহমান। কিন্তু সেখানে নিজেকে মানিয়ে নিতে না পেরে সাংবাদিকতায় চলে আসেন তিনি।

তৈয়বুর রহমানের সাংবাদিকতা শুরু হয় দৈনিক আজাদে কাজের মধ্য দিয়ে। এরপর দৈনিক সংবাদ, প্রথম আলো, জনকণ্ঠ, দৈনিক মানবকণ্ঠ, বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম ঘুরে সোনালীনিউজডটকমে আসেন। এরপর কয়েকটি পত্রিকা ঘুরে সর্বশেষ রাইজিং বিডিতে কাজ করেন। পরে সেখান থেকেই বাড়িতে পরিবারের কাছে চলে যান তিনি।

তৈয়বুর রহমান সংবাদে কাজ করার সময় বিয়ে করলেও বেশি দিন স্থায়ী হয়নি তার সংসার। সংসারে তার কোনো ছেলে-মেয়ে নেই। তৈয়বুর রহমানের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করে তার বিদেহী আত্মার শান্তি কামনা করেন সোনালীনিউজডটকমের সাংবাদিকরা।

সোনালীনিউজ/এমএইচএম

Wordbridge School
Link copied!