• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

চা বিক্রেতার অ্যাকাউন্টে ৩৯৯ কোটি টাকা!


নিউজ ডেস্ক এপ্রিল ২২, ২০১৮, ০৩:১২ পিএম
চা বিক্রেতার অ্যাকাউন্টে ৩৯৯ কোটি টাকা!

ঢাকা: ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিও অতীতে চা বিক্রি করতেন। বাবার চা দোকানে কাজ করে তিনি রোজগার করে পড়াশোনার খরচ চালাতেন। তখন কেউ ভাবেনি এই চা বিক্রেতায় একদিন ভারতের প্রধানমন্ত্রী হবেন।

নরেন্দ্র মোদির মতো ভারতে আরো একজন চা বিক্রেতার খোঁজ পাওয়া গেছে, যিনি এখন যথারীতি ভারতের ইতিহাস। অবাক হলেও সত্য যে, ভারতের চা বিক্রেতা অনিল কুমার ৩৯৯ কোটি টাকার মালিক। এমন তথ্যই দিয়েছেন স্বয়ং তিনি।

শুধু এই টাকা নয়, তাঁর আছে বিলাসবহুল বাড়ি এবং ১৬টি দামি গাড়ি। নিজের সম্পত্তির হিসেব দিতেই তিনি এই তথ্য দিয়েছেন।

সম্প্রতি অনিল কুমার কর্ণাটকের অ্যাসেম্বলি ইলেকশনে প্রার্থী হয়েছেন। সে জন্য সম্পদের হিসেব দিতে হয়েছে তাঁর। আগামী ১২ মে ভোট শুরু হবে।

জানা গেছে, জন্ম সূত্রে তিনি কেরলের। খুব কম বয়সে বাবাকে হারান তিনি। তাঁর মা অন্যের বাড়িতে কাজ করতেন। পরিবারের অভাব মেটাতে বেশি দূর পড়াশোনা হয়নি অনিলের। ১১ বছর বয়সে তিনি বেঙ্গালুরে এসে চা দোকানে কাজ করতেন। রাত হলে দোকানের সামনেই ঘুমিয়ে পড়তেন।

তারপর আম বয়ে নিয়ে যাওয়ার কাজ পান। বদলে পেতেন খাবার। কিছু টাকা পয়সা হাতে এলে পর্বতীতে তিনিই একটি চা দোকান দিয়ে বসেন। ধীরে ধীরে ব্যবসা বাড়তে থাকে। চা দোকান থেকে যা আয় করেন তা দিয়ে এক কাটা জমি কিনেন। পরে দ্বিগুণ দামে ওই জমি বিক্রি করে দেন। এটাই তাঁর জীবনের মোড় ঘুরিয়ে দেয়।

সেই টাকা দিয়ে অনিল কুমার ছোট আকারে রিয়েল এস্টেটের ব্যবসা করেন। অল্প পুঁজি দিয়ে জমি কিনে বেশি দামে বিক্রি করতে থাকেন। ২০১০ সালে নিজেই খুলে ফেলেন এমজে ইনফ্রাস্ট্রাকচার নামের একটি কোম্পানি। আর তা থেকেই আজ কোটি কোটি টাকার মালিক তিনি।


সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School
Link copied!