• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

চাঁদা তুলতে না পারায় শিক্ষককে পিটুনি দিল প্রধান শিক্ষক!


লালমনিরহাট প্রতিনিধি মার্চ ২১, ২০১৮, ০৪:৪১ পিএম
চাঁদা তুলতে না পারায় শিক্ষককে পিটুনি দিল প্রধান শিক্ষক!

হাসপাতালে চিকিৎসাধীন আহত শিক্ষক

লালমনিরহাট: পিকনিকের চাঁদা তুলতে না পারায় প্রধান শিক্ষক ও দুই সহকারী শিক্ষক মিলে বিদ্যালয়ের অপর সহকারী শিক্ষক আজিজার রহমানকে (৪২) লাঠি দিয়ে পিটিয়ে গুরুত্বর আহত করেছে।

সোমবার (১৯ মার্চ) জেলার হাতীবান্ধা উপজেলায় রমনীগঞ্জ উচ্চ বিদ্যালয়ে এ ঘটনা ঘটে। মঙ্গলবার (২০ মার্চ) সকালে আহত অবস্থায় ওই শিক্ষককে হাতীবান্ধা স্বাস্থ্য কমপ্লেক্স ভর্তি করা হয়েছে।

বিদ্যালয়ের  সূত্রে জানা যায়, সোমবার (১৯ মার্চ) দুপুরে ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক আহসান-উল আলম লিটন পিকনিকের চাঁদা তুলতে সহকারী শিক্ষক আজিজারকে অষ্টম শ্রেণির কক্ষে পাঠান। ওই শ্রেণির এক শিক্ষার্থী কয়েকদিন ধরে চাঁদা দেয়ার কথা বলে সময়ের মধ্যে চাঁদা না দেয়ায় শিক্ষক আজিজার রহমান ওই শিক্ষার্থীর গালে একটা চড় দেন। পরে বিষয়টি প্রধান শিক্ষককে জানালে প্রধান শিক্ষক ওই শিক্ষককের উপর ক্ষিপ্ত হয়ে অফিস রুমে ডেকে নিয়ে আরো দুই সহকারী শিক্ষক মিলে শিক্ষক আজিজার রহমানকে লাঠি দিয়ে বেধড়ক মারপিট করেন।

আহত শিক্ষক আজিজার রহমান বলেন, স্কুলের চাকরি ছাড়াতে বিভিন্নভাবে আমাকে মানসিক ও শারীরিকভাবে নির্যাতন চালান স্কুল প্রধান শিক্ষক আহসান-উল আলম ও সহকারী শিক্ষক আক্তারুজ্জামান সিজান ও খলিলুর রহমান । এরই ধারাবাহিকতায় সোমবার (১৯ মার্চ) তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে প্রধান শিক্ষক আহসান উল আলম ও  ওই দুই সহকারী শিক্ষক  আমাকে মারধর করে।

বিদ্যালয়ের শিক্ষার্থীরা জানান, আজিজার রহমান স্যার খুবই ভালো। খুব ভালোভাবে আমাদের পড়া বুঝিয়ে দেন। স্যারকে এভাবে মারধর করা ঠিক হয়নি। বিদ্যালয়ে সকল শিক্ষক ওই আজিজার স্যারকে সবসময় বিরক্ত করে থাকেন ।

রমনীগঞ্জ উচ্চ বিদ্যালয়ে প্রধান শিক্ষক আহসান উল আলম ঘটনা অস্বীকার করেন বলেন, আমার ওপর হামলা চালানোর চেষ্টা চালালে সহকারী দুই শিক্ষক আক্তারুজ্জামান সিজান ও খলিলুর রহমান আমাকে রক্ষা করে।

তিনি আরো বলেন, সহকারী শিক্ষক আজিজার রহমান একজন মানসিক রোগী। তাকে স্কুল না আসার জন্য বার বার বলা হয়েছে। তবুও সে স্কুলে আসে পাগলামী করে। তার পাগলামীতে স্কুল শিক্ষক ও শিক্ষার্থীরা অতিষ্ট ।

হাতীবান্ধা উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা জুলফিকার আলী শাহ্ জানান, এ ঘটনা সম্পর্কে আমার জানা নেই। এখন পর্যন্ত প্রধান শিক্ষক আমাকে কিছুই বলেনি।

সোনালীনিউজ/এমএইচএম

Wordbridge School
Link copied!