• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

চাঁদা দাবি নিয়ে যুবলীগ-ছাত্রলীগ সংঘর্ষ, আহত ১০


বরিশাল ব্যুরো জানুয়ারি ১৭, ২০১৮, ১১:০৭ পিএম
চাঁদা দাবি নিয়ে যুবলীগ-ছাত্রলীগ সংঘর্ষ, আহত ১০

প্রতীকী ছবি

বরিশাল: জেলার গৌরনদী উপজেলায় চাঁদা দাবির ঘটনাকে কেন্দ্র করে স্থানীয় যুবলীগ ও ছাত্রলীগের মধ্যে ঘন্টাব্যাপী হামলা-পাল্টা হামলা, ইট-পাটকেল নিক্ষেপ ও সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে নারীসহ উভয়পক্ষের ১০ নেতাকর্মী আহত হয়েছে। এসময় একটি বোমা বিস্ফোরণের ঘটনা ঘটে।

বুধবার (১৭ জানুয়ারি) সকালে উপজেলার বড়দুলালী গ্রামে এ সংঘর্ষের ঘটনা ঘটে। গুরুত্বর আহত ২ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছ।

প্রত্যক্ষদর্শীরা জানান, সরকারি গৌরনদী কলেজ ছাত্রলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মো. রাসেল হাওলাদার (২৪) উপজেলার বড়দুলালী গ্রামে পালরদী নদীতে বালু উত্তোলণ মেশিন দিয়ে বালু ভরাটের ব্যবসা করে আসছিল। সম্প্রতি বড়দুলালী গ্রামের জানে আলমের ডোবা ভরাটের কাজ নেয়। মঙ্গলবার (১৬ জানুয়ারি) রাসেল ভরাট কাজ শুরু করেন। ভরাট কাজকে কেন্দ্র করে স্থানীয় যুবলীগ নেতা সোহরাব বেপারী, সরকারি গৌরনদী কলেজ ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি মামুন প্যাদাসহ কতিপয় যুবলীগ নেতাকর্মীর সঙ্গে তাদের বাকবিতন্ডা ঘটে।

ওই ঘটনার জেরে বুধবার সকাল সাড়ে ৯টায় হামলা-পাল্টা হামলা, ইট-পাটকেল নিক্ষেপ ও সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ সময় বালু উত্তোলণ মেশিনের ১৫টি পাইপ কেটে ফেলা হয়েছে। হামলা ও সংঘর্ষে যুবলীগ কর্মী সোহরাব বেপারী (৪০), মামুন প্যাদা (৩৫), তার চাচা শ্বশুর সোহাগ বেপারী (৩৬), সমর্থক লিটন হাওলাদার (২০), সাইদুল বেপারী (২৮), ফিরোজ সরদার (৩৮), ছাত্রলীগ নেতা রাসেল হাওলাদার, তার মা হাসিনা বেগম (৫০), সমর্থক খলিল খন্দকার (৩৫), আরিফ হোসেনসহ (২৫) উভয়পক্ষের ১০ জন আহত হয়েছে।

গুরুত্বর আহত আবস্থায় সোহাগ বেপারীকে বরিশাল শেরে বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ও সোহরাব বেপারীকে গৌরনদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

সরকারি গৌরনদী কলেজ ছাত্রলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক রাসেল হাওলাদার অভিযোগ করে বলেন, বার্থী ইউনিযনের বড়দুলালী গ্রামে আমি বালু ভরাটের কাজ নেয়। যুবলীগের সদস্য মামুন প্যাদা, তার সহযোগী সোহরাব বেপারীকে নিয়ে ৫০ হাজার টাকা চাঁদা দাবি করেন। চাঁদা দিতে অস্বীকার করলে তারা আমার ওপর হামলা করে।

তবে যুবলীগ কর্মী সোহরাব বেপারী বলেন, আমি ও রাসেল যৌথভাবে বালু ভরাটের ব্যবসার কাজ শুরু করি। ব্যবসার অংশ দাবি করলে ঝগড়াঝাটি হয়। সরকারি গৌরনদী কলেজ ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি মামুন প্যাদা বলেন, চাঁদা দাবির অভিযোগ সম্পূর্ন মিথ্যা।

এ বিষয়ে গৌরনদী মডেল থানার ওসি মো. মনিরুল ইসলাম বলেন, খবর পেয়ে তিনি পুলিশ নিয়ে ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন। ঘটনাস্থল থেকে পরিত্যক্ত অবস্থায় অবিস্ফোরিত একটি বোমা সদৃশ্য বস্তু উদ্ধার করা হয়েছে।

সোনালীনিউজ/এমএইচএম

Wordbridge School
Link copied!