• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

চাঁদাবাজি মামলায় ছাত্রলীগ নেতাসহ গ্রেপ্তার ৩


বগুড়া প্রতিনিধি জানুয়ারি ১৫, ২০১৮, ১০:১১ পিএম
চাঁদাবাজি মামলায় ছাত্রলীগ নেতাসহ গ্রেপ্তার ৩

অভিযুক্ত ছাত্রলীগ নেতা মারুফ মণ্ডল

বগুড়া: চাঁদাবাজি মামলায় ছাত্রলীগের আহ্বায়কসহ তিনজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। সোমবার (১৫ জানুয়ারি) ভোরে তাদের গ্রেপ্তার করে দুপুরে আদালতে পাঠানো হয়।

গ্রেপ্তাররা হলো- বগুড়ার শিবগঞ্জ উপজেলার মোকামতলা ইউপি ছাত্রলীগের আহ্বায়ক মারুফ মণ্ডল, যুগ্ম -আহ্বায়ক শাকিরুল ইসলাম ও ছাত্রলীগকর্মী জাকির হাসান।

ওই তিনজনের নামে চাঁদাবাজির মামলাটি করেন উপজেলার মোকামতলা বন্দর আন্তঃজেলা ট্রাক পরিবহন শ্রমিক সমিতির সভাপতি আব্দুল হাই। এছাড়া মারুফের বিরুদ্ধে একাধিক চাঁদাবাজির অভিযোগ রয়েছে।

মামলা সূত্রে জানা গেছে, গত ৮ জানুয়ারি মারুফের নেতৃত্বে তার লোকজন ওই শ্রমিকের অফিসে গিয়ে ৫০ হাজার টাকা চাঁদা দাবি করেন। কিন্তু চাঁদা না পেয়ে ১১ জানুয়ারি রাতে তারা পুনরায় লাঠি, লোহার রড, ধারালো চাকু নিয়ে ওই শ্রমিকের অফিসে ঢুকে তাকে মারধর করে। পরে স্থানীয়রা আহতাবস্থায় আব্দুল হাইকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করে।

স্থানীয়রা জানান, মারুফ মোকামতলা ইউপির লক্ষ্মীপুর গ্রামের মৃত মান্না মণ্ডলের ছেলে। তার বাবাও একাধিক মামলার আসামি এবং এলাকার শীর্ষ সন্ত্রাসী ছিলেন। মারুফ রাজনৈতিক প্রভাব বিস্তার করার জন্য স্থানীয় একটি স্কুল রোডে সোসাইটি নামে একটি পুরাতন সমিতির ঘর দখলে নিয়ে ছাত্রলীগের অফিস হিসেবে ব্যবহার করে ইউনিয়ন ছাত্রলীগের আহ্বায়কের পদ বাগিয়ে নেয়।

তিনি ওই এলাকায় চলাচলরত হিউম্যান হলার, অটোভ্যান এবং ভটভটির চাঁদা আদায় করে। তার বিরুদ্ধে কেউ কোনো অভিযোগ করলে তাকে ধরে নিয়ে মারধর করে বলেও জানান স্থানীয়রা।

ওই মামলার তদন্তকারী কর্মকর্তা পুলিশের উপ-পরিদর্শক রেজাউল করিম বলেন, মামলার ইজাহারভুক্ত বাকি আসামিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।

বগুড়া জেলা ছাত্রলীগ সভাপতি নাইমুর রাজ্জাক তিতাস জানান, চাঁদাবাজির ঘটনার সঙ্গে জড়িত থাকার অভিযোগ প্রমাণিত হলে মারুফের বিরুদ্ধে সাংগঠনিকভাবে ব্যবস্থা নেয়া হবে।

সোনালীনিউজ/এমএইচএম

Wordbridge School
Link copied!