• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

চাঁদাবাজির অভিযোগে দুই পুলিশ প্রত্যাহার


নারায়ণগঞ্জ প্রতিনিধি ফেব্রুয়ারি ২০, ২০১৭, ০২:৫৭ পিএম
চাঁদাবাজির অভিযোগে দুই পুলিশ প্রত্যাহার

নারায়ণগঞ্জ: জেলার সোনারগাঁয়ে সাদা পোশাকে একটি শিল্পকারখানায় হানা দিয়ে ১০ লাখ টাকা চাঁদা দাবি ও মালিককে মারধরের অভিযোগে পুলিশের দুইজন উপ-পরিদর্শককে (এস আই) থানা থেকে সাময়িক প্রত্যাহার করা হয়েছে। এছাড়া স্থানীয় তিনজন চাঁদাবাজকে গ্রেপ্তার করা হয়েছে যাদের বিরুদ্ধে অভিযুক্ত পুলিশদের সহযোগিতার অভিযোগ রয়েছে।

সোমবার (২০ ফেব্রুয়ারি) দুপুরে জেলা পুলিশ প্রশাসন শাস্তিমূলক ওই সিদ্ধান্তের খবর জানান। একই সঙ্গে ঘটনার অধিকতর তদন্তের জন্য একটি কমিটি গঠন করা হয়েছে।

বরখাস্তকৃত দুইজন এস আই হলেন- আমিনুল ইসলাম ও আবদুল লতিফ। তাদের মধ্যে আমিনুল এর আগে জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশে থাকা সময়েই ব্যাপক সমালোচিত ছিলেন।

গ্রেপ্তারকৃত তিনজন হলেন- জয়নাল, শামীম ও হাবিবুর রহমান হাবিব। তাদের বাড়ি সোনারগাঁও উপজেলায়। এ তিনজনের বিরুদ্ধে চাঁদাবাজি ও মাদক ব্যবসার অভিযোগ আছে। রোববার রাতে ঘটনার পর তাদেরকে আটক দেখালেও সোমবার ৫৪ ধারায় তাদের গ্রেপ্তার করা হয়েছে।

নারায়ণগঞ্জ জেলা পুলিশের সহকারী পুলিশ সুপার (খ অঞ্চল) সাজিদুর রহমান জানান, দুইজন এসআইকে সোনারগাঁও থানা থেকে সাময়িক প্রত্যাহার করে পুলিশ লাইনে রাখা হয়েছে। এ ঘটনায় জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) মতিউর রহমানকে প্রধান করে তিন সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করে অবিলম্বে প্রতিবেদন জমা দেয়ার জন্য বলা হয়েছে।

প্রসঙ্গত: রোববার রাতে এসআই আমিনুল ও আব্দুল লতিফ তাদের সঙ্গীয় দুই কনস্টেবল নিয়ে সাদা পোশাকে সোনারগাঁ উপজেলার জামপুর ইউনিয়নের মিরেরবাগ এলাকায় কাউছার টেক্সটাইল মিলের আশপাশে অবস্থান নেয়। পরে এসআই আমিনুল ও আব্দুল লতিফ, দুই কনস্টেবল ও স্থানীয় সন্ত্রাসী হাবিবুর রহমান হাবিব, মিঠু, গোলজার, জয়নালকে সঙ্গে নিয়ে ওই শিল্পকারখানার ভেতরে প্রবেশ করেন। এক পর্যায়ে কারখানা মালিক বিল্লাল হোসেনকে আটক করে মারধর করে ১০ লাখ টাকা চাঁদা দাবি করে। এ সময় ব্যবসায়ী বিল্লাল হোসেন মারধরের শিকার হয়ে ডাকাত বলে চিৎকার শুরু করে। বিষয়টি এলাকাবাসী শুনতে পেরে স্থানীয় মসজিদের মাইকে ঘোষণা দিয়ে এলাকাবাসী একত্রিত হয়ে তাদেরকে অবরুদ্ধ করেন। পরে অবরুদ্ধদের মধ্যে দুইজন নিজেকে থানা পুলিশের এসআই ও দুইজন কনস্টেবল বলে দাবি করেন। রাতে অতিরিক্ত পুলিশ গিয়ে অবরুদ্ধ পুলিশ সদস্যদের উদ্ধার করে।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর

Wordbridge School
Link copied!