• ঢাকা
  • মঙ্গলবার, ১৯ মার্চ, ২০২৪, ৫ চৈত্র ১৪৩০

চাঁদাবাজির ঘটনায় ছাত্রলীগ নেতাদের শাস্তি দাবি


ঢাবি প্রতিনিধি সেপ্টেম্বর ২৬, ২০১৭, ০৯:৩৬ এএম
চাঁদাবাজির ঘটনায় ছাত্রলীগ নেতাদের শাস্তি দাবি

ঢাকা: রাজধানীর চাঁনখারপুলে বনফুল এন্ড কোং-এর ম্যানেজার ও তার সহকর্মী গিয়াসউদ্দিনকে হলে উঠিয়ে এনে নির্যাতন এবং চাঁদা দাবির ঘটনায় জড়িত ছাত্রলীগ নেতাদের শাস্তি দাবি করে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফজলুল হক মুসলিম হলের প্রভোস্ট বরাবর অভিযোগপত্র দিয়েছেন দোকানের ম্যানেজার আল-আমিন।

গত ২৪ সেপ্টেম্বর (রবিবার) প্রভোস্টের নিকট তিনি লিখিতভাবে এ অভিযোগপত্র দেন।

অভিযোগপত্রে আল-আমিন বলেন, ‘গত ২৩-০৭-২০১৭ (রোববার) বিকাল ৫টায় একদল ছেলে ফজলুল হক মুসলিম হল থেকে এসে ছাত্রলীগের বড় নেতা দাবি করে এক লাখ টাকা চাঁদা দাবি করে। টাকা না দেয়াতে ম্যানেজারসহ দুজনকে মারধর শুরু করে এবং একজনকে ছুরি দিয়ে আঘাত করে। তারপর আমাকে ও আমার সহকর্মী গিয়াসউদ্দিনকে ফজলুল হক মুসলিম হলে তুলে নিয়ে গিয়ে অমানবিক নির্যাতন করে এবং কুপিয়ে মেরে ফেলার হুমকি দেয়। এ সময়ে সাংবাদিক সমিতিতে খবর যাওয়ায় আমাদেরকে ছেড়ে দেয় তারা। অপরাধীদের মধ্যে তিন জনের নাম ছিল জিসান, রাকিব এবং মাসুদ।’

অপরাধীদের কঠোর শাস্তি প্রদান করে সুন্দরভাবে ব্যবসা করার সুযোগ করে দিতে প্রভোস্টের নিকট জোর দাবি জানান আল-আমিন।

উল্লেখ্য, অভিযুক্ত জিসান ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির উপ-বিজ্ঞান বিষয়ক সম্পাদক, রাকিব ফজলুল হক মুসলিম হলের সাংগঠনিক সম্পাদক এবং মাসুদ সাবেক ছাত্রলীগ নেতা ও জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক।

এ বিষয়ে ফজলুল হক মুসলিম হলের প্রভোস্ট সোনালীনিউজকে বলেন, অভিযোগপত্র পেয়েছি। বিষয়টি তদন্ত করতে হলের আবাসিক শিক্ষক অধ্যাপক মমিনুল ইসলামকে প্রধান করে ৫ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করেছে হল প্রশাসন্। আগামী ১৫ দিনের মধ্যে তাদেরকে তদন্ত রিপোর্ট দিতে বলা হয়েছে। তদন্তে অভিযোগ প্রমাণিত হলে আমরা প্রয়োজনীয় ব্যবস্থা নেব।

সোনালীনিউজ/ঢাকা/এনএইচআর/এইচএআর

Wordbridge School
Link copied!