• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

চাঁদার টাকা নিয়ে ছাত্রলীগের দুপক্ষে সংঘর্ষ , আহত ৫


জবি প্রতিনিধি সেপ্টেম্বর ২৫, ২০১৭, ০৬:০৩ পিএম
চাঁদার টাকা নিয়ে ছাত্রলীগের দুপক্ষে সংঘর্ষ , আহত ৫

জবি: জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) ছাত্রলীগের তরিকুল গ্রুপ ও হারুন গ্রুপের মধ্যে চাঁদার টাকা ভাগাভাগি নিয়ে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এসময় কমপক্ষে পাঁচজন শিক্ষার্থী আহত হয়েছেন।

সোমবার (২৫ সেপ্টেম্বর) দুপুর দেড়টায় জবি ক্যাম্পাসের নতুন ভবন ও প্রধান ফটকের সামনে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, গত ২২ সেপ্টেম্বর জবির ভর্তি পরীক্ষার অনুষ্ঠিত হয়। ওই দিন ভর্তিচ্ছুদের কাছ থেকে নানা কায়দায় চাঁদা তোলে জবি ছাত্রলীগের কয়েকজন কর্মী। ওই চাঁদার টাকা ভাগাভাগি নিয়ে বনিবনা না হওয়ায় সোমবার (২৫ সেপ্টেম্বর) বাকবিতন্ডা শুরু করে ছাত্রলীগের তরিকুল গ্রুপ ও হারুন গ্রুপের কয়েকজন কর্মী।

দুপুর দেড়টার দিকে ক্যাম্পাসের প্রবেশ পথে হারুন গ্রুপের রাতুল, সাগর, ওবাইদুর ও আলভিনসহ দশ থেকে বারোজনকে ধাওয়া দেয় তরিকুল গ্রুপের মাসুদ, লিখন, শোভন, সোহান, মিলন, মাহফুজ ও তরিকুলসহ প্রায় বিশজন কর্মী।

পরে হারুন গ্রুপের কর্মীরা সংঘবদ্ধ হয়ে তরিকুল গ্রুপের কর্মীদের পাল্টা ধাওয়া দেয়। এসময় তাদের মধ্যে কয়েক দফা ধাওয়া-পাল্টা ধাওয়া ঘটে। এক পর্যায়ে পুলিশ ক্যাম্পাসের প্রধান ফটক বন্ধ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে নেয়।

ধাওয়া পাল্টা ধাওয়ার সময় আহত হয়েছেন হারুন গ্রুপের রাতুল, সাগর, ওবাইদুর ও আলভিন এবং তরিকুল গ্রুপের সোহান ও মাহফুজ। আহতদেরকে স্থানীয় সুমনা মেডিকেলে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে বলে জানিয়েছেন ছাত্রলীগের কয়েকজন নেতা।

এ বিষয়ে জবি প্রক্টর ড. নূর মোহাম্মদ সোনালিনিজকে বলেন, আমার কাছে এখনো কোনো অভিযোগ আসেনি। তবে টাকা ভাগাভাগি নিয়ে দ্বাদশ ব্যাচের শিক্ষার্থীদের মধ্যে ধাওয়া পাল্টা-ধাওয়ার ঘটনা ঘটেছে এবং পুলিশের সহযোগিতায় পরিস্থিতি এখন নিয়ন্ত্রণে।

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম

Wordbridge School
Link copied!