• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

চাঁপাইনবাবগঞ্জ এসপি’র নিঃশর্ত ক্ষমাপ্রার্থনা


নিজস্ব প্রতিবেদক ডিসেম্বর ৪, ২০১৬, ০২:৪৯ পিএম
চাঁপাইনবাবগঞ্জ এসপি’র নিঃশর্ত ক্ষমাপ্রার্থনা

বিচার বহির্ভূত হত্যা নিয়ে উসকানিমূলক বক্তব্য দেয়ায় হাইকোর্টে হাজির হয়ে নিঃশর্ত ক্ষমা চেয়েছেন চাঁপাইনবাবগঞ্জের পুলিশ সুপার মোজাহিদুল ইসলাম।

ডাকাত ধরতে পারলে মেরে ফেলার আহ্বান জানানোর এক বিতর্কিত বক্তব্য দেওয়ায় তাকে আজ (৪ ডিসেম্বর) সকালে সশরীরে আদালতে হাজির হতে নির্দেশ দিয়েছিলেন বিচারপতি কাজী রেজা-উল হক ও বিচারপতি মোহাম্মদ উল্লাহর সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ।

এর আগে, গত রবিবার (২৭ নভেম্বর) স্বতঃপ্রণোদিত হয়ে ওই এসপিকে তলব করেন বিচারপতি কাজী রেজা উল হক এবং বিচারপতি মোহাম্মাদ উল্লাহর হাইকোর্ট বেঞ্চ।

তার আইনজীবী ব্যারিস্টার শফিক আহমেদ বলেন, ‘এসপি মোজাহিদুল ইসলাম তার বক্তব্যের জন্য অনুতপ্ত। তিনি এ বিষয়ে আদালতে নিঃশর্ত ক্ষমা প্রার্থনা করছেন।’পরে বিচারপতি কাজী রেজা-উল হক ও বিচারপতি মোহাম্মদ উল্লাহর সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এসপিকে সতর্ক করে দিয়ে বিষয়টি নিষ্পত্তি করে দেন।

উল্লেখ্য, গত ২৭ নভেম্বর সংবিধান ও আইনবহির্ভূত উসকানিমূলক বক্তব্যের ব্যাখ্যা দিতে মুজাহিদুল ইসলামকে তলব করেন হাইকোর্ট। একইসঙ্গে সংবিধান ও আইনবহির্ভূতভাবে নিজের হাতে আইন তুলে নিয়ে ও সংশ্লিষ্ট এলাকার জনগণকে আইন হাতে তুলে নিতে উসকানিমূলক বক্তব্য দেওয়ায় কেন তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে না, তা জানতে চেয়ে রুল জারি করা হয়।

গত ২৬ নভেম্বর একটি জাতীয় দৈনিক পত্রিকায় প্রকাশিত ‘ডাকাত হাতেনাতে পেলে পিষে মেরে ফেলুন’ প্রতিবেদনটি নজরে নিয়ে আদালত এই আদেশ দেন। প্রতিবেদনটি আদালতের নজরে আনেন আইনজীবী আশরাফুজ্জামান।

প্রকাশিত প্রতিবেদনে বলা হয়, ‘পুলিশ সুপার (এসপি) টি এম মোজাহিদুল ইসলাম বলেছেন, ডাকাত যদি হাতেনাতে পান, তো জলজ্যান্ত ওটাকে পিষে মেরে ফেলুন। একটা মার্ডার কেস নেব, এটা সত্য কথা এবং এক মাসের মধ্যে ফাইনাল রিপোর্ট দিয়ে চলে আসব। গ্যারান্টি আমার। আমি যদি গ্যারান্টার হই, তবে আপনাদের কোনো ভয় আছে? যদি ডাকাত হাতেনাতে ধরতে পারেন, এলাকার লোকজনকে মাইকে ডেকে এনে ওকে পিষে মেরে ফেলেন।’

সোনালীনিউজ/ঢাকা/এমএইউ

Wordbridge School
Link copied!