• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

চাঁপাইনবাবগঞ্জ সীমান্ত থেকে ফেনসিডিল ও অস্ত্র উদ্ধার


চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি ফেব্রুয়ারি ২৩, ২০১৭, ০১:১১ পিএম
চাঁপাইনবাবগঞ্জ সীমান্ত থেকে ফেনসিডিল ও অস্ত্র উদ্ধার

চাঁপাইনবাবগঞ্জ: জেলার শিবগঞ্জ উপজেলার ওয়াহেদপুর, তেলকুপি ও মনাকষা সীমান্ত এলাকায় পৃথক অভিযানে গান পাউডার, ফেনসিডিল ও অস্ত্র উদ্ধার করেছে ৯ বর্ডার গার্ড ব্যাটালিয়নের সদস্যরা। তবে এ সময় এক অস্ত্র ব্যবসায়ীকে আটক করা হয়।

৯ বর্ডার গার্ড ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল এস.এম আবুল এহসান বৃহস্পতিবার সকাল ১০টায় জানিয়েছেন, গোপন সংবাদের ভিত্তিতে ব্যাটালিয়নের শিবগঞ্জ উপজেলার ওয়াহেদপুর বিওপির একটি টহল দল নায়েব সুবেদার মো. জামাল উদ্দিনের নেতৃত্বে বুধবার (২২ ফেব্রুয়ারি) দিবাগত রাত ১টায় উপজেলার শ্যামপুর এলাকার সীমান্ত পিলার ১৩/৩-এস হতে ১ কি.মি. বাংলাদেশের অভ্যন্তরে একটি বাঁশ ঝাঁড়ের ভেতরে অভিযান পরিচালনা করার সময় ২-৩ জন চোরাকারবারী ভারতের দিক হতে হাতে ব্যাগ নিয়ে বাংলাদেশে প্রবেশ করলে টহল দল তাদের চ্যালেঞ্জ করে। এতে চোরাকারবারীরা আতংকিত হয়ে হাতে থাকা ব্যাগ ফেলে দৌড়ে ভারতের দিকে পালিয়ে যায়। পরে টহল দল চোরকারবারীদের ফেলে যাওয়া ব্যাগ হতে মোট ৭.২৫০ কেজি অবৈধ ভারতীয় গান পাউডার উদ্ধার করে। উদ্ধারকৃত গান পাউডার শিবগঞ্জ থানায় জমা করা হয়েছে।

এদিকে অপর এক অভিযানে ব্যাটালিয়নের তেলকুপি বিওপির টহল দল নায়েব সুবেদার মো. ফরহাদ উদ্দিনের নেতৃত্বে বুধবার সন্ধ্যা সাড়ে ৭টায় শিবগঞ্জ উপজেলার শাহাবাজপুর ইউনিয়নের বিশ্বাসটোলা এলাকায় একটি বাঁশ ঝাঁড়ের ভেতরে অভিযান পরিচালনা করে পরিত্যক্ত অবস্থায় ৪শ’ ৫০ বোতল ফেনসিডিল উদ্ধার করেছে। উদ্ধারকৃত ফেনসিডিল মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরে জমা করা হয়েছে।

এদিকে অন্য এক অভিযানে ব্যাটালিয়নের মনাকষা বিওপির টহল দল হাবিলদার মো. হাফিজুর রহমানের নেতৃত্বে একই দিন সন্ধ্যা ৭টায় শিবগঞ্জ উপজেলার ইকবালপুর মোড় এলাকায় অভিযান পরিচালনা করে একটি অটোরিকশা থেকে শাহাপাড়া এলাকার তারাপুর টোটাপাড়া গ্রামের সেন্টু মিয়ার ছেলে অস্ত্র ব্যবসায়ী লাল চাঁদকে (২৫) জাপানের তৈরি ১টি বিদেশি পিস্তল, ২টি ম্যাগাজিন, ৪ রাউন্ড গুলি ও ২০ বোতল ফেনসিডিলসহ গ্রেপ্তার করে। গ্রেপ্তারকৃত আসামিকে অস্ত্র গোলাবারুদ ও ফেনসিডিলসহ শিবগঞ্জ থানায় সোপর্দ করা হয়েছে।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর

Wordbridge School
Link copied!