• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

চাঁপাইনবাবগঞ্জে আন্তর্জাতিক শান্তি দিবস উদযাপিত


চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি সেপ্টেম্বর ২২, ২০১৮, ০৫:০৮ পিএম
চাঁপাইনবাবগঞ্জে আন্তর্জাতিক শান্তি দিবস উদযাপিত

ছবি: সোনালীনিউজ

চাঁপাইনবাবগঞ্জ : ‘শান্তি আমার অধিকার, উগ্রপন্থার বিপক্ষে সময় এখন রুখে দাঁড়াবার’ প্রতিপাদ্যে সারা দেশের ন্যায় চাঁপাইনবাবগঞ্জেও আন্তর্জাতিক শান্তি দিবস উদযাপিত হয়েছে। দিবসটি পালন উপলক্ষে শনিবার (২২ সেপ্টেম্বর) সকাল ১০টায় চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলা প্রশাসনের উদ্যোগে নবাবগঞ্জ উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণ থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। র‌্যালিটি শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে পুনরায় বিদ্যালয় প্রাঙ্গণে এসে শেষ হয়।

পরে নবাবগঞ্জ উচ্চ বিদ্যালয় চত্বরে বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. হাসিনুর রহমানের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলা নির্বাহী অফিসার মো. আলমগীর হোসেন। এ সময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা তৌফিকুর রহমান, হেফজুল কামিল মাদ্রাসার অধ্যক্ষ ড. এমরান হোসেন ও পিস কনসোর্টিয়াম প্রকল্পের সমন্বয়কারী আব্দুল বারী।

বক্তারা বলেন, যুদ্ধ কোনো সমস্যার সমাধান হতে পারে না। আর তাই শান্তিপূর্ণ সমাধানেই বিশ্বের বড় বড় দেশগুলো তাদের মধ্যে সৌহার্দ্য মনোভাব সৃষ্টি করতে পেরেছে। বক্তারা হিংসা নয় অহিংসাই পরম ধর্ম ব্রতে সকলকে এক সঙ্গে কাজ করার আহবান জানান। র‌্যালি ও আলোচনা সভায় বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষক ও ছাত্র-ছাত্রীরা অংশগ্রহণ করেন।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর

Wordbridge School
Link copied!