• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

চাঁপাইনবাবগঞ্জে দুই নব্য জেএমবি আটক


চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি এপ্রিল ২২, ২০১৮, ০৯:৫১ পিএম
চাঁপাইনবাবগঞ্জে দুই নব্য জেএমবি আটক

চাঁপাইনবাবগঞ্জ: জেলার সদর উপজেলার রানীহাটি ইউনিয়নের রামচন্দ্রপুরহাট এলাকার একটি বাড়িতে গোপন বৈঠক করার সময় বিস্ফোরক ও জিহাদী বইসহ দুই নব্য জেএমবি সদস্যকে আটক করেছে গোয়েন্দা পুলিশ।

শনিবার (২১ এপ্রিল) দিবাগত রাত আড়াইটায় অভিযান চালিয়ে তাদের আটক করে।

আটকরা হচ্ছে, সদর উপজেলার রানীহাটি ইউনিয়নের রামচন্দ্রপুরহাট ম্যালকার পাড়া গ্রামের মো. রুহুল আমীনের ছেলে নব্য জেএমবি সদস্য জাহিদ ওরফে রিপন (৩৩) এবং পৌর এলাকার মসজিদ পাড়া মহল্লার শের মোহাম্মদের ছেলে নব্য জেএমবি সদস্য মো. সাদ্দাম হোসেন (২৭)।

চাঁপাইনবাবগঞ্জ পুলিশ সুপারের কার্যালয়ে রোববার (২২ এপ্রিল) বিকেল সাড়ে ৪টায় সহকারী পুলিশ সুপার (হেড কোয়াটার) আব্দুল হাই সরকার জানান, সদর উপজেলার রামচন্দ্রপুর হাটের জেএমবি নেতা জাহিদের বাড়িতে নতুন করে ১৫/১৬ জন জেএমবি সদস্য সংগঠিত হয়ে জেলা শহরসহ বাংলাদেশের যে কোনো গুরুত্বপূর্ণ স্থানে নাশকতা হামলার পরিকল্পনা করার উদ্দ্যেশে বৈঠক করছে।

এমন গোপন সংবাদের ভিত্তিতে ডিবি পুলিশের একটি দল শনিবার (২১ এপ্রিল) দিবাগত রাত আড়াইটায় অভিযান চালিয়ে তাদের আটক করে। এ সময় কৌশলে অন্যরা পালিয়ে যেতে সক্ষম হয়। অভিযানস্থল থেকে ৪ শত গ্রাম গানপাউডার ও ১২ টি জিহাদী বই জব্দ করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটকরা জাকির নায়েকের বক্তব্যে উদ্বুদ্ধ হয়ে ভারতীয় জেএমবি সদস্য আরিফ ও মহসিনের মদদে পুরাতন জেএমবি সদস্যদের সঙ্গে যোগসাজশে যে কোনো বড় ধরণের নাশকতা করতে প্রস্তুতি নিচ্ছিলো বলে জানায়। তাদের বিরুদ্ধে চাঁপাইনবাবগঞ্জ সদর মডেল থানায় মামলা দায়ের করা হয়েছে।

সোনালীনিউজ/এমএইচএম

Wordbridge School
Link copied!